মেইন ম্যেনু

মোদির সঙ্গে বৈঠকে তিনি খুশি, চিঠি দিয়ে জানালেন পাক প্রধানমন্ত্রী

দিলীপ মজুমদার (কলকাতা): প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করে খুশি পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ৷ মোদিকে চিঠি দিয়ে একথা জানিয়েছেন শরিফ৷ চিঠিতে পাক প্রধানমন্ত্রী লিখেছেন, ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করে তিনি সন্তুষ্ট৷ শরিফের বক্তব্য, আশাতীত ভাল বৈঠক হয়েছে৷ তিনি আশা রাখেন, আগামী দিনে সৌহার্দ্যপূর্ণ পরিবেশে দুই দেশের মধ্যে অমীমাংসিত বিষয়গুলি নিয়ে আলোচনা হবে৷ পাশাপাশি শরিফ লিখেছেন, দুই দেশের গরিব মানুষের প্রতি তাঁদের গুরুত্ব দিতে হবে৷ তাঁর দৃঢ় বিশ্বাস, তাঁদের প্রচেষ্টায় দু দেশেরই উন্নতি হবে৷

গত ২৬ মে মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়ে ভারতে এসেছিলেন শরিফ। ঠিক তার পরদিনই দুই রাষ্ট্রনায়কের মধ্যে বৈঠক হয়। সেই বৈঠকের কথাই শরিফ চিঠিতে লিখেছেন। ভারত থেকে ফেরার পর তিনি তাঁর উপলব্ধি ব্যক্ত করেছেন ওই চিঠিতে। সেখানে তিনি লিখেছেন, মোদির সঙ্গে বৈঠকের পর তিনি দুদেশের দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নতির বিষয় যথেষ্ট আশাবাদী। তিনি মনে করেন, দুটি প্রতিবেশী দেশের মধ্যে যে আঞ্চলিক সমস্যাগুলো ছিল, তার হয়তো অনেকটাই সমাধান সম্ভব এই বৈঠকের পর।

এদিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই চিঠি পৌঁছনোর পর দেশের রাজনৈতিক মহলের ধারণা, ভারত-পাক সম্পর্কের উন্নতির ক্ষেত্রে এটি একটি অন্যতম গুরুত্বপূর্ণ পদক্ষেপ। গত একবছরে না না কারণে ভারত-পাক দ্বিপাক্ষিক সম্পর্কের অবনতি ঘটেছিল।






মন্তব্য চালু নেই