মেইন ম্যেনু

মোদির বিমানে গ্রেনেড!

ভারতের রাষ্ট্রীয় বিমান সংস্থা এয়ার ইন্ডিয়ার একটি বিমান থেকে নিষ্ক্রিয় গ্রেনেড উদ্ধারের পর সে দেশের নিরাপত্তা নিয়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির যুক্তরাষ্ট্র সফরের সময় জরুরি অবস্থায় ব্যবহারের জন্য নয়াদিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে স্ট্যান্ডবাই রাখা হয়েছিল এ বিমানটি । পাঁচ দিনের সফর শেষে বৃহস্পতিবার মোদি ভারতে ফিরে আসার পর বাণিজ্যিক কাজে ব্যবহারের জন্য বিমানটিকে ছেড়ে দেয়া হয়।
বিমানটি বর্তমানে মুম্বাই-হায়দ্রাবাদ-জেদ্দা ফ্লাইটে ব্যবহৃত হচ্ছে। শুক্রবার রাতে বোয়িং ৭৪৭-৪০০ বিমানটি থেকে একটি নিষ্কৃয় গ্রেনেড উদ্ধার করা হয়েছে। ইন্ডিয়া এয়ারলাইন্সের কয়েকটি সূত্র শনিবার ভারতের বিভিন্ন সংবাদ মাধ্যমকে এ খবর দিয়েছে। বিমানটি জেদ্দা বিমানবন্দরে নামার পর এ বিষয়টি স্থানীয় নিরাপত্তা সংস্থাগুলোকে জানান হয় এবং তারা বিমানের নিয়ন্ত্রণ গ্রহণ করে।
পরে জেদ্দা বিমানবন্দরের নিরাপত্তা বিভাগ বিমানে প্রয়োজনীয় তল্লাশি চালায়। তল্লাশি শেষ হওয়ার পরও বিমানটি জেদ্দা বিমানবন্দরে অবস্থান করছে। এয়ার ইন্ডিয়ার বোয়িং ৭৪৭-৪০০ বিমানটি শীঘ্রই ভারতের কালিকটে ফিরে আসবে বলে ধারণা করা হচ্ছে।
ভারতীয় নিরাপত্তা কর্মকর্তারা এ নিয়ে তদন্ত শুরু করেছেন বলে এয়ার ইন্ডিয়ার মুখপাত্র জানিয়েছেন।। তিনি বলেছেন, এ বিমানে একটি সন্দেহজনক বস্তু পাওয়া গেছে এবং তদন্ত চলছে।






মন্তব্য চালু নেই