মেইন ম্যেনু

মুফতি হান্নানের ফাঁসি কার্যকরে প্রস্তুত কারা কর্তৃপক্ষ : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ‘জেল কোড অনুযায়ী জঙ্গি নেতা মুফতি হান্নানের ফাঁসির রায় কর্যকর করতে প্রস্তুত রয়েছে কারা কর্তৃপক্ষ।’ রোববার সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। এর আগে শনিবার সন্ধ্যায় স্বরাষ্ট্রমন্ত্রী পরিবর্তন ডটকমকে বলেন, ‘প্রাণভিক্ষা চেয়ে করা মুফতি হান্নানের আবেদন খারিজ করে দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এখন জেলকোড অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।’

সিলেটে সাবেক ব্রিটিশ হাই কমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলার ঘটনায় মৃত্যুদণ্ডাদেশ পাওয়া হরকাতুল জিহাদ নেতা মুফতি হান্নান আপিল বিভাগের রায় পুনর্বিবেচনার আবেদন (রিভিউ) করলে প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন চার বিচারকের আপিল বেঞ্চ গত ৭ ডিসেম্বর তার মৃত্যুদণ্ডাদেশ বহাল রাখেন।

আপিল বিভাগের রায় হাইকোর্ট হয়ে নিম্ন আদালতে যাওয়ার পর বিচারিক আদালত মৃত্যু পরোয়ানা জারি করেন। গাজীপুরের কাশিমপুর কারাগারে সেটি পৌঁছলে কারা কর্তৃপক্ষ হান্নানকে মৃত্যু পরোয়ানা পড়ে শোনায়।

এরপর মুফতি হান্নান দোষ স্বীকার করে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চান। রাষ্ট্রপতি সেই আবেদন খারিজ করে দিয়েছেন। এখন কারাবিধি অনুযায়ী এই জঙ্গিনেতার মৃত্যুদণ্ড কার্যকর করবে সরকার।






মন্তব্য চালু নেই