মেইন ম্যেনু

মুফতি হান্নানকে বহনকারী প্রিজনভ্যানে ককটেল হামলা

গাজীপুরের টঙ্গীতে মুফতি হান্নানকে বহনকারী প্রিজনভ্যান লক্ষ্য করে ককটেল নিক্ষেপের ঘটনা ঘটিয়েছে দুর্বৃত্তরা। সোমবার বিকেলে টঙ্গীর কলেজ গেট এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ ঘটনা ঘটে। এ সময় ২ ব্যাগ ভর্তি ককটেলসহ মোস্তফা কামাল (২২) নামের এক যুবককে আটক করেছে থানা পুলিশ।

আটক মোস্তফা কামাল ময়মনসিংহের তারাকান্দা থানার পাগলী গ্রামের মোজাম্মেল হোসেনের ছেলে।

টঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার জানান, ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরী হত্যা চেষ্টা মামলায় ফাঁসির দণ্ডপাপ্ত আসামি ও হরকাতুল জেহাদ নেতা মুফতি হান্নান ও তার কয়েক সহযোগী গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বন্দি আছে। সোমবার সকালে ঢাকার বিশেষ ট্রাইব্যুনালে হাজিরা দিতে মুফতি হান্নান ও তার সহযোগীকে প্রিজনভ্যানে করে নিয়ে যাওয়া হয়। বিকেলে ঢাকা থেকে একটি প্রিজনভ্যানে করে তাদেরকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে ফিরিয়ে আনা হচ্ছিল। বিকেল সাড়ে ৫টার দিকে প্রিজনভ্যানটি টঙ্গীর কলেজ গেট এলাকায় শফিউদ্দিন একাডেমী স্কুল অ্যান্ড কলেজের সামনে পৌঁছালে সেটি লক্ষ্য করে ওই যুবক দুটি ককটেল নিক্ষেপ করে। লক্ষ্য ভ্রষ্ট হয়ে ককটেল দুটি রাস্তায় পড়ে বিস্ফোরিত হয়।

এ সময় পুলিশ ওই এলাকায় দায়িত্ব পালন করছিল। বোমা বিস্ফোরণের শব্দ পেয়ে ঘটনাস্থল থেকে স্থানীয়দের সহায়তায় ওই যুবককে ১০-১৫টি ককটেল এবং নগদ সাড়ে সাত হাজার টাকাসহ আটক করা হয়।

তিনি আরো জানান, আটক যুবক ১০ হাজার টাকার বিনিময়ে প্রিজনভ্যান লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করেছিল। ওই যুবককে টঙ্গী থানায় সোপর্দ করা হয়েছে।

এদিকে ব্যস্ততম কলেজ গেট এলাকায় পরপর দুটি ককটেল বিস্ফোরণের পর ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে টঙ্গী থানার পুলিশ ছুটে গিয়ে ঘটনাস্থল ঘিরে রাখে। টঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার আরও বলেন, একজন আটক হয়েছে, তাকে জিজ্ঞাসাবাদ চলছে।






মন্তব্য চালু নেই