মেইন ম্যেনু

মির্জা ফখরুলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

রাজধানীর কদমতলী থানাধীন গাড়ি ভাঙচুরের একটি মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ তিন জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।
রোববার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ইউনুস খান দাখিল করা অভিযোগপত্রটি আমলে নিয়ে অনুপস্থিত আসামিদের বিরুদ্ধে এ পরোয়ানা জারি করেন।
পরোয়ানা প্রাপ্ত অপর দু’জন হলেন- জনৈক মোহাম্মাদ আলী এবং নাসির।
গত ১৬ জানুয়ারি এ মামলায় মির্জা ফখরুল ও বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য সালাহ উদ্দিন আহমেদসহ ৬১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।
মামলার ৫৮ জন আসামি জামিনে থাকলেও মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও উল্লেখিত দু’জন পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।
কদমতলী থানার এসআই জাহিদ খানের দাখিলকৃত অভিযোগপত্রে বলা হয়, ২০১২ সালের ৯ ডিসেম্বরের অবরোধ কর্মসূচিতে রাজধানীর পোস্তগোলার ঈগল বক্স ফ্যাক্টরির সামনে আসামিরা টায়ার জ্বালিয়ে রাস্তায় যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে গাড়িতে আগুন দেয় এবং পুলিশের ওপর চড়াও হয়। এক পর্যায়ে তারা একটি তেলবাহী গাড়িতে আগুন ধরিয়ে দেয়।
এতে আরো বলা হয়, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উসকানিমূলক বক্তব্য ও প্ররোচনায়ই আসামিরা রাস্তায় এসব অপকর্ম করে।
উল্লেখ্য, ২০১২ সালের ৯ ডিসেম্বর কদমতলী থানায় দায়ের হওয়া এ মামলার এজাহারে বিএনপি সাবেক সংসদ সদস্য সালাহ উদ্দিন আহমেদসহ ৭৭ জনের নাম ছিল। মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নাম আসামির তালিকায় না থাকলেও এজাহারের বক্তব্যের মধ্যে অন্তর্ভুক্ত ছিল।






মন্তব্য চালু নেই