মেইন ম্যেনু

মিন্টু ও নাসিরকে গ্রেপ্তার না করার নির্দেশ

বকশিবাজারের ঘটনা দায়ের হওয়া মামলার আসামি বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ব্যবসায়ী আবদুল আউয়াল মিন্টু এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে তারেক রহমান কটূক্তি করার ঘটনায় দায়ের হওয়া মামলায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মীর মোহাম্মদ নাসির উদ্দিনকে গ্রেপ্তার না করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।
রোববার পৃথক দুটি আবেদনের শুনানি শেষে বিচারপতি মোহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি মো. বশিরুজ্জামানের সমন্বয়ে গঠিত হা‌কোর্টের একটি অবকাশকালীন বেঞ্চ এ আদেশ দেন।
আবদুল আউয়াল মিন্টু বকশিবাজারের ঘটনায় আগাম জামিন নিতে হাইকোর্টে আবেদন করেছিলেন। সেই আবেদনের বিষয়ে নিষ্পত্তি না হওয়া পর্যন্ত মিন্টুকে গ্রেপ্তার না করতে নির্দেশ দেন আদালত।
রাষ্ট্রপক্ষ জামিন শুনানির জন্য সময় চাইলে আদালত তা মঞ্জুর করে বিষয়টি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত গ্রেপ্তার না করতে মৌখিক আদেশ দেন।
বিষয়টি জানিয়েছেন তার আইনজীবী অ্যাডভোকেট সগির হোসেন লিয়ন।
আদালতে তার পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, অ্যাডভোকেট জয়নুল আবেদিন।
এদিকে লন্ডনে বিএনপির বিজয় দিবসের অনুষ্ঠানে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান শেখ মুজিবুর রহমানকে রাজাকার বলায় দায়ের করা মামলায় মীর মোহাম্মদ নাসিরকেও গ্রেপ্তার না করতে নির্দেশ দেন আদালত।
রোববার মীর নাসিরের পক্ষে দায়ের করা জামিন আবেদনের প্রেক্ষিতে একই বেঞ্চ তাকে শুনানি শেষ না হওয়া পর্যন্ত গ্রেপ্তার না করার নির্দেশ দেন।
তার পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদিন।
উভয় আবেদনে শুনানিতে রাষ্ট্রপক্ষে উপস্থিত ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল আমিনুর রহমান চৌধুরী।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই