মেইন ম্যেনু

মা-বাবার সঙ্গে থাকা ছেলেরা কেন স্বামী হিসেবে ভালো?

দু’জনে মিলে সংসার, কেবল স্বামী আর স্ত্রী… আজকাল এমন স্বপ্নই দেখেন অনেক মেয়ে। কিন্তু সত্যি কথাটা এই যে মা-বাবার সঙ্গে একত্রে একই পরিবারে বাস করা ছেলেরা কিন্তু স্বামী হিসেবে অনেক ভালো হয়ে থাকেন এবং তাদের সঙ্গে জীবনটাও বেশ সুখেই কাটানো যায়। আর তাই জেনে নিন মা-বাবার সঙ্গে থাকতে আগ্রহী ছেলেরা পাত্র হিসেবে ভালো কেন –

# যেসব ছেলেরা বিয়ের পর মা-বাবার সঙ্গে থাকেন, তারা স্ত্রীর সঙ্গে ঝগড়া কম করেন। স্ত্রীর কারণে না হোক, নিজের মা-বাবার কথা চিন্তা করে হলেও ঝগড়া ঝাঁটি বেশিদুর নিতে চান না।

# এই ধরনের ছেলেদের পরকীয়া ও অন্যান্য অবৈধ সম্পর্কে জড়ানোর হারটাও কম। একদিকে মা-বাবার চিন্তা করার ব্যাপারটা থাকেই, অন্যদিকে বাড়িতে সবসময়েই মুরুব্বী কেউ উপস্থিত থাকেন এসব ব্যাপারে নজর রাখার জন্য।

# একই পরিবারে মা-বাবা, ভাই-বোনের সঙ্গে থাকা ছেলেরা অনেক বেশি ধৈর্যশীল হয়ে থাকেন। ঝামেলায় মাথা ঠাণ্ডা রাখা ও সবার সঙ্গে শেয়ার করে সমঝোতা করে চলতে তারা ভালো জানেন।

# তাদের গড় উপার্জন ও সঞ্চয়টা বেশ ভালোই হয়। মা-বাবার দায়িত্ব নিতে হলে সব ছেলেই বেশি উপার্জনে আগ্রহী হয়ে থাকেন। অন্যদিকে বেশিরভাগ ক্ষেত্রে বাবারও একটা সঞ্চয় থাকে, ফলে একলা সংসার চালানোর চাপ অনেক ক্ষেত্রেই নিতে হয় না।

# মা-বাবার সঙ্গে থাকা ছেলেরা বাবা হিসেবেও ভালো হন। তার নিজের জীবন থেকে মা-বাবার স্নেহ-ভালোবাসার মূল্যটা তিনি বুঝে যান। ফলে নিজের সন্তানের জন্য সময় ও ভালোবাসার অভাব হয় না তার জন্য।

# অনেক মেয়েই মনে করেন যে শ্বশুর-শাশুড়ির সঙ্গে থাকলে স্বামীর সঙ্গে রোমান্সের সময় কম পাবেন কিংবা দুজনের মাঝে বন্ধন গড়ে উঠবে না। বিষয়টা আসলে উল্টো। শ্বশুর-শাশুড়ির সঙ্গে থাকলে যেমন অনেকগুলো দায়িত্ব বাড়তি থাকে, তেমনি অনেক আবার কমেও যায়। বিশেষ করে সন্তান হবার পর তারা দাদা-দাদীর কাছেই বেশি থাকে, ফলে আপনারা পাবেন অনেকটা ব্যক্তিগত সময়।






মন্তব্য চালু নেই