মেইন ম্যেনু

মাহমুদুর রহমান-ফরহাদ মজহারের সেমিনার পুলিশি বাধায় পণ্ড

আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান ও চিন্তাবিদ ফরহাদ মজহার এর উদ্যোগে আয়োজিত ‘সীমান্ত হত্যা : রাষ্ট্রের দায়’ শীর্ষক সেমিনার পুলিশের বাধায় পণ্ড হয়েছে। রাজধানীর গুলশান-১ এ অবস্থিত স্প্রেকটা কনভেনশন সেন্টারে শনিবার সকাল সাড়ে ৯টায় সেমিনারটি শুরু হয়ে ১২টায় শেষ হওয়ার কথা ছিল। সেমিনারে দেশবরেণ্য বুদ্ধিজীবী, পেশাজীবী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। সেমিনার শুরু হওয়ার কিছু সময় পরই গুলশান থানার পুলিশ সেখানে উপস্থিত হয়।

সেমিনারে উপস্থিত থাকা বিএনপির সহপ্রচার সম্পাদক শামিমউর রহমান শামিম বলেন, আমরা ঘরোয়াভাবে সেমিনারটি শুরু করছিলাম। কিন্তু সকাল ১০ টা ১০ মিনিটে গুলশান থানার পুলিশ এসে আমাদের অনুষ্ঠান বন্ধ করে দেয়।

কী কারণে বন্ধ করে এমন প্রশ্ন করা হলে তিনি বলেন, সরকার অনুষ্ঠান করতে দেবে না। এডিসি সাহেব, ওসি সাহেব আসছিলেন। অনেক পুলিশ মোতায়েন করছিল। অনুষ্ঠান করতে দেবে না।

সেমিনার বন্ধ করার বিষয়ে জানতে চাইলে গুলশান থানার অফিসার ইনচার্জ মো. সিরাজুল ইসলাম বলেন, পুলিশ সেখানে গিয়ে অনুষ্ঠান বন্ধ করেনি। গুলশান এলাকা ডিপ্লোম্যাটিক জোন, কোথাও কোনো মিটিং, মিছিল করতে হলে পুলিশের অনুমতির প্রয়োজন। আমি সেখানে গিয়ে কনভেনশন সেন্টার কর্তৃপক্ষকে বলেছি এখানে মিটিং, সমাবেশ, প্রেস কনফারেন্স যা-ই করেন পুলিশের অনুমতি নিয়ে তারপর ভাড়া দিয়েন। মাহমুদুর রহমানের সঙ্গে আমার কোনো কথা হয়নি।






মন্তব্য চালু নেই