মেইন ম্যেনু

মার্শাল আর্ট শিখলেন রানী

প্রদীপ সরকার পরিচালিত ‘মর্দানি’ চলচ্চিত্রটিতে কড়া পুলিশ অফিসারের চরিত্র অভিনয় করছেন রানী মুখার্জী। এ জন্যে মার্শাল আর্টও শিখেছেন বলিউডের এই তারকা।

‘মর্দানি’ চলচ্চিত্রটিতে প্রথমবারের মতো বেশ কিছু অ্যাকশন দৃশ্যে অভিনয় করেছেন রানী মুখার্জী। চলচ্চিত্রটির শ্যুটিং শুরু করার পূর্বে মুম্বাই পুলিশের বিশেষ শাখায় যোগাযোগ করেন তিনি। এ সময় সেখানে কর্মরত কয়েকজন মহিলা পুলিশ কর্মকর্তা তাকে জানান, দাঙ্গা-হাঙ্গামাসহ আত্মরক্ষার্থে ‘ক্রাব মাগা’ নামে বিশেষ একধরনের মার্শাল আর্ট ব্যবহার করে পুলিশ।

তাই কেবল চলচ্চিত্র নয়, যেকোনো পরিস্থিতিতে নিজেকে রক্ষা করার জন্যে মার্শাল আর্টের বিশেষ এই পদ্ধতি সর্ম্পকে প্রশিক্ষণ নেন রানী। শুধু প্রশিক্ষণ নিয়ে ক্ষান্ত হননি তিনি, ‘মার্দানি’ চলচ্চিত্রটিতে কোনো রকম স্টান্টম্যান ছাড়াই অ্যাকশন দৃশ্যগুলোতে অভিনয় করেছেন।

এদিকে মুম্বাই পুলিশ জানায়, ‘ক্রাব মাগা’ মাশার্ল আর্টের এমন এক পদ্ধতি, যার সাহায্যে তুলনামূলক কম শক্তিশালী ব্যক্তিও আত্মরক্ষা করতে পারেন। মার্শাল আর্টের এই প্রশিক্ষণের সাহায্যে যে কাউকে ধরাশায়ী করা সম্ভব।

উল্লেখ্য, রানী মুখার্জী অভিনীত ‘মর্দানি’ চলচ্চিত্রটির একটি ট্রেইলার ইতিমধ্যেই ইউটিউবে মুক্তি দেয়া হয়েছে। আগামী ২২ আগস্ট ভারতজুড়ে চলচ্চিত্রটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।






মন্তব্য চালু নেই