মেইন ম্যেনু

মারাত্মক দূর্ঘটনায় সব যাত্রী বেঁচে গেল অলৌকিকভাবে

দিনাজপুর-ফুলবাড়ী-ঢাকা মহাসড়কের পার্বতীপুরের মোস্তফাপুর ইউনিয়ন পরিষদের আমবাড়ী ইছামতি নদীর বেইলি ব্রিজ ভেঙে নদীতে পড়ে যাওয়া ঢাকাগামী নাইট কোচ হানিফ এন্টারপ্রাইজ, ২টি পাথরবাহী ট্রাক, একটি টমেটোবাহী ট্রাক এবং ১টি বালুবাহী ট্রাক্টর উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীরা। এমন একটি মারাত্মক দুর্ঘটনার কবলে পড়েও যেন অলৌকিকভাবে বেঁচে যান কোচের যাত্রীরা।

বৃহস্পতিবার রাত সাড়ে ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর থেকে ওই মহাসড়কে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। তবে শুক্রবার দুপুর থেকে বিকল্প পথে যান চলাচল শুরু হয়।

রংপুর, দিনাজপুর জেলার সদর উপজেলা, বিরামপুর এবং ফুলবাড়ী উপজেলার ফায়ার সার্ভিসের ৬টি ইউনিটসহ র‌্যাব, বিজিবি-পুলিশ উদ্ধার কাজে অংশ নেয়।

দিনাজপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক লিয়াকত আলী জানান, ঘটনার পরপরই তারা খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করেন। তবে রাতে প্রচণ্ড ঝড়-বৃষ্টির কারণে রাত ১২টার পর উদ্ধার তৎপরতা বন্ধ রাখা হয়। শুক্রবার সকাল ৮টা থেকে আবার উদ্ধার অভিযান শুরু করে রাত ৮টার মধ্যে উদ্ধার কাজ সমাপ্ত করা হয়।

দিনাজপুর ব্রিজ ভেঙেস্থানীয় এক শিক্ষক আফসারউদ্দিন জানান, বৃহষ্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পাথর বোঝাই ২টি ট্রাক চুয়াডাঙ্গা-ট- ১১-০২৫৪ ও ঝিনাইদহ-ট- ১১-১২৯১ এবং ১টি বালু বোঝাই ট্রাক্টর দিনাজপুর থেকে ঢাকাগামী হানিফ নাইট কোচ (ঢাকা মেট্রো-ব-১৪-৬৭৬৬), ১টি টমেটো ভর্তি ট্রাক (ঢাকা মেট্রো-ট-১৮-১৪৮৬) একইসঙ্গে ব্রিজে উঠে।

ব্রিজের ধারণ ক্ষমতার চেয়ে অতিরিক্ত ওজনের মালামালসহ যানবাহন ওঠার ফলে তা সঙ্গেসঙ্গে দেবে গিয়ে দুর্ঘটনায় পড়ে বলে টমেটোভর্তি ট্রাকের ড্রাইভার নিতাই চন্দ্র । এ ঘটনায় ১০/১২ জন আহত হয়।

Accident-Pic-120150528215413

দিনাজপুর হানিফ পরিবহনের ম্যানেজার মো. বেলাল হোসেন জানান, সন্ধ্যা সাড়ে ৭টায় ১৩ জন যাত্রী নিয়ে গাড়িটি ঢাকার উদ্যেশ্যে রওনা হয়।

ফুলবাড়ী ফায়ার স্টেশনের ওয়ার হাউজ ইন্সেপেক্টর মো. মোকারম হোসেন জানান, স্থানীয়রা তাৎক্ষণিকভাবে উদ্ধার কাজে অংশ নিয়ে আহতদের বিভিন্ন চিকিৎসা কেন্দ্রে প্রেরণ করায় এই ঘটনায় কোনো হতাহতের তথ্য নেই। দুর্ঘটনাটি মারাত্মক হলেও অলৌকিকভাবে এখানে হতাহতের ঘটনা ঘটেনি।

পার্বতীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহমুদুল আলম জানান, হানিফ পরিবহনের যাত্রীদের স্থানীয়রা তৎক্ষণিকভাবে উদ্ধার করায় তারা নিরাপদে আছেন এমনটি জানা গেছে। কোন হতাহত খবর এখনো পাওয়া যায়নি।

খবর পেয়ে দিনাজপুর পুরিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল,পার্বতীপুর মডেল থানার অফিসার ইনচার্জ, ঘটনাস্থল পরিদর্শন করেন।






মন্তব্য চালু নেই