মেইন ম্যেনু

মাগুরায় যথাযথ মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

মাগুরা প্রতিনিধি : মাগুরায় আজ মঙ্গলবার যথাযথ মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে ।

এ উপলক্ষে জেলা প্রশাসন ,মাগুরা নানা কর্মসূচী গ্রহন করে । কর্মসূচীর মধ্যে ছিল প্রথম প্রহরে পুষ্পস্তবক অর্পন, সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিত , ভোরে প্রভাত ফেরি , শিশুদের সুন্দর হাতের লেখা ও চিত্রাংকন প্রতিযোগিতা ও আলোচনা সভা । মঙ্গলবার প্রথম প্রহরে ১২ টা ১ মিনিটে মাগুরা সরকারি কলেজের শহীদ মিনারে জেলা প্রশাসন ,পুলিশ প্রশাসন , জেলা আওয়ামীলীগ , মাগুরা পৌরসভা , স্বেচ্ছাসেবক লীগ , কৃষকলীগ , শ্রমিকলীগ ,ছাত্রলীগ, যুবলীগ, জেলা জাতীয় পার্টি , মাগুরা প্রেসক্লাব , জেলা আইনজীবী সমিতি ,মাগুরা সমাজ কল্যাণ সংসদ, বিভিন্ন সরকারি অফিস , শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, সামাজিক বিভিন্ন সংগঠন ,ক্লাব , সংঘ , সমিতি ,স্বেচ্ছাসেবী সংগঠন পুষ্পস্তবক অর্পন করে ।

সকাল ৭ টাই জেলা প্রশাসনের আয়োজনে প্রভাত ফেরি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে । প্রভাত ফেরিতে জেলা প্রশাসক মাহবুবর রহমান ,পুলিশ সুপার মুনিবুর রহমান , সদর উপজেলা চেয়ারম্যান রস্তম আলী সহ অংশ নেয় শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষাথীরা ।

তাছাড়া ১৮ফেব্রুয়ারি থেকে শহরের আতর আলী গনগ্রন্থাগারে একুশে বই মেলা শুরু হয়েছে । প্রতিদিন বইমেলা চত্বরে চলচ্চিত্র প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হচ্ছে ।






মন্তব্য চালু নেই