মেইন ম্যেনু

মমতা ঢাকায় আসছেন না !

আগামী ৬ ও ৭ জুন নরেন্দ্র মোদি বাংলাদেশ সফর করবেন। আর তার সঙ্গে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আসবেন কি না এটা নিয়ে আশঙ্কা তৈরি হয়েছে। বুধবার ভারতীয় সংবাদ মাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, আসন্ন সফরে মমতার থাকার ব্যাপারে বলেছেন মোদি। এ ব্যাপারে এখন পর্যন্ত পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী কোনো মন্তব্য করেননি।

তিস্তা নদীর পানি বণ্টন চুক্তি সম্পাদনে মমতার ভূমিকা গুরুত্বপূর্ণ। মমতা বন্দ্যোপাধ্যায়ের পরিকল্পনার ব্যাপারে জানতে চাইলে এক কর্মকর্তা বলেন, “আনুষ্ঠানিকভাবে ‘না’ বলা হয়নি, তাই আমরা বলতে পারি না তিনি যাবেন না।”

এর অাগে ২০১১ সালে তৎকালীন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের সঙ্গে ঢাকা সফর করতে অসম্মতি জানিয়েছিলেন। তিস্তা চুক্তিতে মমতাকে রাজি করাতে কেন্দ্রীয় সরকার সব ধরনের চেষ্টা চালাচ্ছে। এর মধ্যে রাজ্যের সেচ প্রকল্পের জন্য বিশেষ আর্থিক সুবিধা দেয়া হবে বলে জানানো হয়েছে।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, তিস্তা চুক্তির ব্যাপারে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ইতিবাচক মনোভাব দেখালেও রাজনৈতিকভাবে এটা তার জন্য ভালো হবে না। ২০১৬ সালে পশ্চিমবঙ্গে নির্বাচন। এ সময় তিস্তা চুক্তি বড় ইস্যু হয়ে দাঁড়াবে।



(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই