মেইন ম্যেনু

মনের মতো সঙ্গী পাওয়ার সহজ উপায়!

পড়াশুনা আর ক্যারিয়ার নিয়ে কেটে গেছে জীবনের অনেকটা সময়। অনেকের আবার বন্ধুর সঙ্গে ব্রেকআপ হয়ে গেছে। তাই আপনি চাচ্ছেন নতুন করে সঙ্গী পেতে। এই পরিস্থিতিতে আপনার চাওয়া, অবশ্যই সঙ্গীটি যেন মনের মতো হয়। তাই মনের মতো সঙ্গী পেতে আপনার জন্য রইলো দারুণ কিছু কার্যকরী উপায়।

মনকে স্থির করুন
প্রথমেই আপনি নিজের মনকে স্থির করুন। ভেবে দেখুন সত্যিই আপনি একজন সঙ্গী চাচ্ছেন কি না? কেন এখনো সঙ্গী নেই বা পুরনো সম্পর্ক কেন শেষ হয়ে গেলো? অতীতে কি ভুল করেছেন? সেখান থেকে আপনি শিক্ষা নিয়ে নিজেকে পরিপূর্ণ প্রস্তুত করে তুলুন।

ব্যক্তিত্ব সম্পন্ন হোন
ব্যক্তি হিসেবে প্রথমেই নিজের প্রতি যত্নশীল হোন। গভীর ভালোবাসা এবং শ্রদ্ধা দিয়ে নিজের ব্যক্তিত্বকে ফুটিয়ে তুলুন। নিজের গুণ এবং যোগ্যতাকে ফুটিয়ে তুলতে জ্ঞান আহরণ করুন। নিজের ভেতরে ইতিবাচক দিকগুলো নিয়ে ভাবুন।

কল্পনার মানুষ
কল্পনাতে আপনি যে মানুষকে নিয়ে ভাবছেন সে আপনার সামনে এসে দাঁড়াবে না। কাজেই বিভিন্ন অনুষ্ঠানে বা সবার সঙ্গে যোগাযোগ রেখে চলার চেষ্টা করুন। আপনি সঙ্গী খুঁজছেন এমনটি না ভেবেই সবার সঙ্গে সহজভাবে কথা-বার্তা বলুন। নিজের ভালো লাগার কথাও শেয়ার করতে পারেন সবার সঙ্গে। কাছের বন্ধুদের সঙ্গেও এ বিষয়ে কথা বলতে পারেন। হয়তো তারা আপনাকে সহযোগিতা করবে।

যোগাযোগ মাধ্যম
আজকাল অনেকেই ইন্টারনেটের মাধ্যমে সঙ্গী খোঁজেন। কেউ পায় আবার কেউ পায়না। সামাজিক যেসব গণমাধ্যম আপনি ব্যবহার করেন সেখানেও চেষ্টা করতে পারেন। যোগাযোগের জন্য তো একটা মাধ্যমকে বেছে নিতেই হবে।

সহজ থাকুন
সঙ্গীর সঙ্গে প্রথম দেখা হলে ভয় বা নার্ভাস না হয়ে একেবারে সহজ থাকুন। প্রথমদিনই এমন কোনো প্রশ্ন করবেন না যাতে আপনার সঙ্গী বিব্রত বোধ করেন। প্রথম দেখায় কিছুটা ভালো লাগলে বরং পরে কবে দেখা হবে সেই দিন তারিখ ঠিক করে নিন। বেশি সিরিয়াস বিষয় নিয়ে কথা বলবেন না। ভ্রমণ, সিনেমা, বই, কিংবা রেস্তোরাঁর গল্প করতে পারেন।

হাসিমুখে থাকুন
অনেকে মানসিক চাপে থাকলে হাসি একদমই ভুলে যান। আসলে তেমন কোনো চাপ না রেখে মুখে একটু হাসি রাখতে পারেন। আড়ষ্ট না থেকে শরীরের সহজ চলন বজায় রাখা শ্রেয়।

আশাবাদী
কারো সঙ্গে পরিচয় হওয়ার পর তা নিয়ে বেশি ভাবনার কিছু নেই। ভালোবাসার আসল মানুষ পেতে অপেক্ষা করুন। ধৈর্য্যহারা হবেন না। মনের মানুষের দেখা মিলবেই






মন্তব্য চালু নেই