মেইন ম্যেনু

মনমোহনকে ‘পুতুল’ বললেন অমিত শাহ

ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংকে ‘পুতুল’ বললেন ক্ষমতাসীন বিজেপির সভাপতি অমিত শাহ। এখানেই শেষ নয়। তিনি বলেছেন, মনমোহন সিং ‘ডাহা মিথ্যা’ বলেছেন।

অমিত শাহ এই প্রথম মনমোহন সিংকে সরাসরি আক্রমণ করে বক্তব্য দিলেন। বুধবার মনমোহন সিং বিজেপি ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সরকারকে আক্রমণ করে কথা বলার পর এর জবাবে একই দিন অমিত শাহ এ কথা বলেন।

প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং অভিযোগ করেন, গুরুত্বপূর্ণ ইস্যু জনগণের সামনে থেকে সরিয়ে দিয়ে অগুরুত্বপূর্ণ বিষয় সামনে আনার জন্য দুর্নীতিকে হাতিয়ার করেছে ক্ষমতাসীনরা। তার বিরুদ্ধে দুর্নীতির যে অভিযোগ আনা হয়েছে, তাও অস্বীকার করেন তিনি। টুজি স্কিম চালু নিয়ে তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনা হয়েছে।

পুতুল বললেও ‘মনমোহন দুর্নীতি করেছেন’ এমন কোনো বক্তব্য দেননি অমিত শাহ। কিন্তু তার সরকারের দুর্নীতি ঠেকাতে মনমোহন ব্যর্থ হয়েছেন এবং এই দায় তিনি এড়িয়ে যেতে পারেন না বলে মন্তব্য করেন অমিত শাহ।

অমিত শাহ বলেন, ‘প্রধানমন্ত্রী দুর্নীতি করেননি, এখানেই তার কাজ শেষ নয়। সরকারপ্রধান হওয়ায় তার দায়িত্ব থাকে অন্য কেউ দুর্নীতি করছেন কি না, তাও দেখা। মনমোহন এ কাজে ব্যর্থ হয়েছেন। টুজি স্কিমে ১২ লাখ কোটি রুপির দুর্নীতি হয়েছে। কংগ্রেসও এ দায় এড়িয়ে যেতে পারে না।’

তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া অনলাইন।






মন্তব্য চালু নেই