মেইন ম্যেনু

ভারত সিরিজে এটা কাজে লাগবে : নাসির

ভয়ডরহীন ব্যাটিং করাই নাসির হোসেনের পছন্দ। চাপকে জয় করে অনেক ম্যাচেই বাংলাদেশকে পথ দেখিয়েছেন তিনি। নিয়ে গেছেন জয়ের বন্দরে। তার প্রমাণ রেখেছেন ঘরোয়া লিগেও। ‘শেষ ভালো’ করার ক্ষেত্রে বিশেষ কৃতিত্বের কারণেই দেশের ক্রিকেটে ‘মিস্টার ফিনিশার’ নামে পরিচিতি লাভ করেন তিনি।

বাংলাদেশ দলের বড় ভরসার নাম নাসির হোসেন! তার কাছ থেকে অনেক বেশি প্রত্যাশা থাকে। কিন্তু ক্রিকেটে খারাপ সময় তো থাকেই। ব্যত্যয় ঘটেনি নাসিরের ক্ষেত্রে। বিশ্বকাপের আগে জাতীয় দলে অনেকটা অপাঙ্ক্তেয় হয়ে পড়েছিলেন নাসির।

কিন্তু ক্রিকেট মহাযজ্ঞে খেলার সুযোগ পেয়ে নিজেকে ফের মেলে ধরেন নাসির। সদ্য সমাপ্ত পাকিস্তান বিপক্ষে সিরিজেও ভালো করেছেন। সেই সুবাদে জায়গা পেয়েছেন ভারতের বিপক্ষে বাংলাদেশের স্কোয়াডেও। নাসিরের লক্ষ্য এবার ভারতের বিপক্ষে নিজের সেরাটা ঢেলে দিয়ে বাংলাদেশের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখা।

এদিকে ভারত সিরিজের আগে নিজেদের ভালোভাবে ঝালিয়ে নেওয়ার সুযোগ পাচ্ছেন টাইগাররা। এ মুহূর্তে সেই সুযোগের নাম বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল)। লিগের চতুর্থ ও শেষ রাউন্ডের খেলা শুরু হচ্ছে রোববার থেকে। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এদিন নাসিরের দল বিসিবি নর্থ জোন মুখোমুখি হবে ওয়ালটন সেন্ট্রাল জোনের।

ম্যাচটিকে খুব গুরুত্বের সঙ্গেই নিচ্ছেন বিসিবি নর্থ জোনের অধিনায়ক নাসির হোসেন। জানালেন, এই ম্যাচটি বাংলাদেশের ক্রিকেটারদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। ভারত সিরিজে এটা কাজে লাগবে।

শনিবার দুপুরে মিরপুর একাডেমি মাঠে অনুশীলন করছিলেন নাসির হোসেন। সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। বলেন, ‘আমি মনে করি, সব ম্যাচই গুরুত্বপূর্ণ। প্রত্যেকটি ম্যাচই আমি উপভোগ করি। চেষ্টা থাকবে ভালো খেলার। অপরদিকে ভারত সিরিজের আগে এটা (প্র্যাকটিস ম্যাচ হিসেবে) আমাদের কাজে দেবে।’






মন্তব্য চালু নেই