মেইন ম্যেনু

ভারতকে বিন্দুমাত্র ছাড় দিতেও রাজি না স্মিথ

স্বাগতিক ভারতের বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে হেসেখেলে জেতার পরও নিজ দলের খেলোয়াড়দের সতর্ক করেছেন অজি অধিনায়ক স্টিভেন স্মিথ।

দ্বিতীয় টেস্টে কোহলি-অশ্বিনরা দুর্দান্ত প্রতাপে ঘুরে দাঁড়াবে, পূর্ণ শক্তিতে ফিরে আসবে নিজেদের মাঠে- পুনে টেস্টের সেঞ্চুরিয়ান স্মিথের এমনটাই মনে হচ্ছে।

অস্ট্রেলিয়ান অধিনায়ক সতীর্থদের সতর্ক করে বলেছেন, ‘আমরা জানি ভারত কতোটা শক্তিশালী আর অসাধারণ প্রতিভাবান একটা দল। ঘরের মাঠে তারা আরো বেশি শক্তিশালী। আমরা জানি তারা পরের টেস্টেই ঘুরে দাঁড়াবে।’

অবশ্য প্রতিপক্ষের কথা মাথায় রেখে এগোলেও নিজেদের লক্ষ্যে ভারতীয় ক্রিকেট দলকে বিন্দুমাত্র ছাড় দিতেও রাজি না স্মিথ, ‘আমরা সবশেষ ভারতের মাটিতে ২০০৪-০৫ মৌসুমে সিরিজ জিতেছিলাম। এটা প্রায় সাড়ে ১২ বছর আগের কথা। এই সিরিজে আমরা এগিয়ে আছি। আমরা চাইব আমাদের সেরাটা দিয়ে সিরিজ জিততে।’

পুনে টেস্ট জেতার পর সাবেকদের মতো স্মিথও প্রশংসা করেছেন নিজ দলের ভারতীয় বিশেষজ্ঞ স্পিন কোচ শ্রীধরন শ্রীরামের। উপমহাদেশের উইকেটে খেলতে অস্ট্রেলিয়া ‘এ’ দলের সঙ্গে ২০১৫ সাল থেকেই কাজ করে যাচ্ছেন শ্রীরাম। এই সিরিজে তিনি স্পিন বোলিং কোচ হিসেবে দলের সঙ্গে রয়েছেন।

সিরিজের প্রথম টেস্টে ১২ উইকেট নিয়ে ভারতকে গুটিয়ে দেওয়া স্টিভ ও’কিফ ছিলেন শ্রীরামেরই আবিষ্কার। সিরিজের বাকি অংশেও এই স্পিনার ভারতীয়দের ভালোই ভোগাবেন বলে মনে হচ্ছে। বোঝাই যাচ্ছে, ভারত বধে অজিদের পরিকল্পনা কতটা সুদূরপ্রসারী ছিল। একেই বোধহয় বলে কাটা দিয়ে কাটা তোলা!



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই