মেইন ম্যেনু

বড় ধরনের ত্রুটির মুখে ফেসবুক

আবারো বড় ধরনের ত্রুটির মুখে পড়েছে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক। অনেক ব্যবহারকারী টুইটারে তাদের হতাশার কথা জানিয়ে লিখেছেন, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের অ্যাপে দীর্ঘ সময় ধরে নিজের অ্যাকাউন্টে প্রবেশ করতে পারছেন না। অনেকের লগ ইন ব্লক দেখানো হয়েছে।

যুক্তরাজ্যের স্থানীয় সময় শুক্রবার দুপুর ১টার দিকে এ ঘটনার সূত্রপাত হয়েছে। এক টুইট ব্যবহারকারীর দাবি, বিশ্বের লাখ লাখ ব্যবহারী ফেসবুকের এই সমস্যার মুখোমুখি হয়েছেন। চলতি সপ্তাহে ফেসবুক ব্যবহারকারীরা দ্বিতীয়বারের মতো একই সমস্যায় আক্রান্ত হলেন। বাংলাদেশ থেকেও অনেক ব্যবহারকারী ফেসবুকে দীর্ঘসময় ধরে প্রবেশ করতে পারেননি।

ডাউন ডিটেক্টর বলছে, বিশ্বজুড়ে এই সমস্যা দেখা দিয়েছে। তবে ফেসবুকে প্রবেশে সবচেয়ে বেশি ব্যর্থ হয়েছেন যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বাঞ্চলের ব্যবহারকারীরা।

ফেসবুকের এক মুখপাত্র ডেইলি মেইলকে বলেন, সন্দেহজনক অ্যাকাউন্ট অ্যাক্সেস প্রতিরোধে সাহায্য করার জন্য ডিজাইন করা আমাদের একটি সিস্টেমে ত্রুটির কারণে সামান্য সমস্যা হয়েছে।

তবে অনেকেই নিজের অ্যাকাউন্টে এখনো প্রবেশ করতে পারছেন না। এ বিষয়ে তিনি বলেন, আমরা এ সমস্যার সমাধান করেছি। অ্যাকাউন্ট পুনরুদ্ধার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। সাময়িক অসুবিধার জন্য আমরা ক্ষমাপ্রার্থী।

ডেইলি মেইল বলছে, কিছু ব্যবহারকারী ফেসবুকে প্রবেশ করতে গিয়ে একটি নোটিফিকেশন পান। সেখানে লেখা রয়েছে, তাদের ম্যাসেজ মুছে ফেলা হয়েছে। স্প্যাম হিসেবে বিবেচিত হওয়ায় ইনবক্সের ম্যাসেজ মুছে ফেলা হয় বলে উল্লেখ করা হয়।

অন্য নোটিফিকেশনে ব্যবহারকারীকে পাসওয়ার্ড পরিবর্তনের অনুরোধ জানানো হয়। কোনো অ্যাকাউন্ট হ্যাকিংয়ের শিকার হলে যেমন পাসওয়ার্ড পরিবর্তনের অনুরোধ আসে ঠিক একই ধরনের অনুরোধ পেয়েছেন ফেসবুক ব্যবহারকারীরা।

সূত্র : ডেইলি মেইল।






মন্তব্য চালু নেই