মেইন ম্যেনু

বেসিকের নতুন চেয়ারম্যান এ মজিদ

আলাউদ্দিন এ মজিদকে চেয়ারম্যান করে রাষ্ট্রায়ত্ত বেসিক ব্যাংকের নতুন পর্ষদ গঠন করে গেজেট প্রকাশ করা হয়েছে। তিনি বাংলাদেশ কৃষি ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ছিলেন।

এছাড়া ব্যাংকটির বেসিকের পরিচালনা পর্ষদের সদস্য নিয়োগের জন্য অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মামুন-অর-রশিদ, ঢাবির হসপিট্যালিটি অ্যান্ড ট্যুরিজম বিভাগের চেয়ারম্যান ড. মজিব আহমেদ, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বেগম পরাগ, হাউজ বিল্ডিং অ্যান্ড ফাইন্যান্স করপোরেশনের সাবেক এমডি রায়হানা আনিসা, কমার্স ব্যাংকের সাবেক এমডি মো. আসাদুজ্জামান ও এফসিএ ড. হাসান মাহমুদের নাম সিআইবি ক্লিয়ারেন্সের জন্য বাংলাদেশ ব্যাংকে পাঠিয়েছে অর্থ মন্ত্রণালয়।

বাংলাদেশ ব্যাংকের অনাপত্তি সাপেক্ষে এটি প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হবে। প্রধানমন্ত্রীর অনুমতির পর তারা আনুষ্ঠানিকভাবে নিয়োগ পাবেন।

শনিবার ব্যাংটির নতুন চেয়ারম্যানের সম্ভাব্য নামের তালিকা প্রধানমন্ত্রী কার্যালয়ে পাঠানো হয়। সে তালিকায় কৃষি ব্যাংকের বর্তমান চেয়ারম্যান আলাউদ্দিন মজিদ, সাবেক ব্যাংকার ড. খোন্দকার ইব্রাহিম খালেদ, মোহাম্মদ হোসেন, আনোয়ার হোসেনসহ আরো কয়েকজন ছিলেন।

এর আগে বাংলাদেশ ব্যাংকের তদন্তে ব্যাংকটির ঋণ অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় গত ২৯ মে ব্যাংকটির পরিচালনা পর্ষদ ভেঙে দিতে অর্থমন্ত্রীকে পত্র দিয়েছিল কেন্দ্রীয় ব্যাংক।

উল্লেখ্য, গতকাল শুক্রবার অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের কাছে পদত্যাগপত্র জমা দেন বেসিক ব্যাংকের চেয়ারম্যান শেখ আবদুল হাই বাচ্চু। গত ২৫ মে ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কাজী ফখরুল ইসলামকে অপসারণ করা হয়। শনিবার সকালে অর্থমন্ত্রী সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।






মন্তব্য চালু নেই