মেইন ম্যেনু

বেশি নিরপেক্ষতা দেখাতে গিয়ে ইসি নিষ্ঠুর আচরণ করছে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম বলেছেন, কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে বেশি নিরপেক্ষতা দেখাতে গিয়ে নির্বাচন কমিশন (ইসি) ক্ষমতাসীনদের প্রতি নিষ্ঠুর আচরণ করছে। মঙ্গলবার দুপুরে আগারগাঁও নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির এ চেয়ারম্যান বলেন, শুধু কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচন নয়, আগামীতে সব ধরনের নির্বাচনে ইসিকে সহযোগিতা দেবে সরকার। নির্বাচন কমিশন নতুন ভবনে এসেই কাজ শুরু করেছে। এসেই অনেকগুলো চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছে। তাই শুধু কুসিক নির্বাচন নয়, দেশে যতগুলো নির্বাচন হবে সবগুলোকে সহযোগিতা করব।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনকে অগ্নিপরীক্ষা মনে করছি না। তবে এটি একটি কঠিন পরীক্ষা। নতুন নির্বাচন কমিশনের এটি প্রথম বড় নির্বাচন। আমরাও নির্বাচন কমিশনকে সহযোগিতা করব, যাতে নির্বাচনটা সবার কাছে গ্রহণযোগ্য হয়।

কমিশন বেশি নিরপেক্ষতা দেখাতে গিয়ে সরকারি দলের প্রতি বেশি নিষ্ঠুর আচরণ করছে অভিযোগ করে তিনি বলেন, কুমিল্লায় ১৫-১৬ জন প্রিসাইডিং কর্মকর্তার নিরপেক্ষতা নিয়ে আমাদের আপত্তি রয়েছে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নিতে বলেছি।

কুমিল্লায় ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা নানাভাবে আচরণবিধি লঙ্ঘন করছেন, বিএনপির এমন অভিযোগ সম্পর্কে এইচটি ইমাম বলেন, এমন কিছু হলে আমাদের চোখে পড়ত। তারা মুখে অনেক কিছুই বলেন। বিশেষ করে বিএনপির তিন-চারজন নেতা এমনভাবে বলেন যেন ভাঙা রেকর্ডের মতো।

সেই শোনা কথায় আমরা কান দেই না। এ সময় আওয়ামী লীগের প্রতিনিধি দলের মশিউর রহমান, রাশেদুল হক, দফতর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ ও রিয়াজুল কবির কাওছার উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই