মেইন ম্যেনু

বিয়ের বয়স ১৬ বছর করার বিষয়টি বিবেচনাধীন, সিদ্ধান্ত হয়নি এখনো

মেয়েদের বিয়ের বয়স ১৬ বছর করার বিষয়টি এখনো বিবেচনাধীন। এ ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। সমাজে যেহেতু মেয়েদের কম বয়সে বিয়ে দেওয়ার প্রবণতা রয়েছে, তাই ১৬ বছর বয়সে বিয়ে দেওয়ার বিষয়টি বিবেচনায় রয়েছে। তবে এটা কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নয়।

রাজধানীর সিরডাপ মিলনায়তনে বুধবার দুপুরে স্বাস্থ্য, জনসংখ্যা ও পুষ্টি খাত উন্নয়ন কর্মসূচি নিয়ে আয়োজিত পলিসি ডায়ালগে প্রধান অতিথির বক্তব্যে একথা জানিয়েছেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, গত তিনদিনে স্বাস্থ্য, জনসংখ্যা ও পুষ্টি খাত উন্নয়ন কর্মসূচির সফলতা ও পরিকল্পনা নিয়ে আলোচনা হয়েছে। আলোচনায় অনেক দিক উঠে এসেছে। আমরা এগুলো নিয়ে কাজ করব। আমাদের একার পক্ষে এই পরিকল্পনা বাস্তবায়ন করা সম্ভব নয়। এই পরিকল্পনা বাস্তবায়নে অবশ্যই আমাদের উন্নয়ন সহযোগীদের সহযোগিতা প্রয়োজন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব এম এম নিয়াজ উদ্দিনের সভাপতিতে অনুষ্ঠিত সভায় আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. দীন মো. নূরুল হক, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মাহমুদ হাসান ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধিসহ বিভিন্ন দাতা সংস্থার প্রতিনিধিরা। অনুষ্ঠানে স্বাস্থ্য, জনসংখ্যা ও পুষ্টি খাত উন্নয়ন কর্মসূচির কনসালটেন্ট ডেভিড ডেনিয়াল প্রতিবেদন তুলে ধরেন।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই