মেইন ম্যেনু

বিশাল জয়ে শুরু ওয়েস্ট ইন্ডিজের

দলে নেই সুনীল নারাইন কিংবা ক্রিস গেইল। তার উপর ক্রিকেট বোর্ড ও খেলোয়াড়দের সম্পর্কটাও ইদানিং ভাল যাচ্ছে না। কিন্তু কোন কিছুই থামিয়ে রাখতে পারল না ক্যারিবীয়দের। স্যামুয়েলসের শতকে ১২৪ রানের বিশাল এক জয়ে ভারতকে স্রেফ উড়িয়ে দিয়ে ওয়ানডে সিরিজের শুরুটা করল ওয়েস্ট ইন্ডিজ।

বুধবার টসে হেরে ব্যাট করতে নেমে মারলন স্যামুয়েলসের অপরাজিত ১২৬ রানের ওপর ভর করে রানের পাহাড় গড়ে ওয়েস্ট ইন্ডিজ । নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ৩২১ রান জমা করে ডোয়াইন ব্রাভোর দল।

শুরুতেই অধিনায়ক ব্রাভোর উইকেট হারিয়ে ধাক্কা খায় সফরকারীরা। তবে স্মিথ ও ড্যারেন ব্রাভো জুটিতে ৯৮ রানে পৌঁছে যায় তারা। অর্ধশত রান থেকে মাত্র চার রান দূরে থাকা অবস্থায় স্মিথ আউট হয়ে গেলে ব্যাটিংয়ে নামেন স্যামুয়েলস। তারপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি ক্যারিবীয়দের।

১১ বাউন্ডারি ও ৪ ছক্কায় সাজানো ১১৬ বলে করা ১২৬ না মানা অতিমানবীয় ইনিংস খেলেন স্যাসুয়েলস। ৩২১ রানের বিশাল ইনিংস গড়ার পথে তার সঙ্গী ছিলেন দিনেশ রামদিন (৬১)। ভারতের পক্ষে মোহাম্মদ সামি সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে চাপের মুখে পড়ে ভারতীয় ব্যাটসম্যানরা। ৪১ ওভারে মাত্র ১৯৭ রানে অলআউট হয় ধোনি বাহিনী। ফলে ১২৪ রানের বিশাল জয় পায় ক্যারিবীয়রা।

ব্যাটে নেমে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। শেখর ধাওয়ান ও জাদেজা কিছুটা প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেন। তবে তাদের সেই চেষ্টা সফল হয়নি। স্বাগতিকদের পক্ষে সর্বোচ্চ ৬৮ রান করেন ধাওয়ান। এছাড়া জাদেজার ৩৩ রান ছাড়া উল্লেখ করার মতো ইনিংস খেলতে পারেননি ভারতীয় দলের কোন ব্যাটসম্যান।

ফলে ৪১ ওভারে মাত্র ১৯৭ রানে গুটিয়ে যায় তাদের ইনিংস। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সর্বোচ্চ ২ উকেট করে শিকার করেন স্যামুয়েলস ও ডোয়াইন ব্রাভো। ম্যাচ সেরা হয়েছেন মারলন স্যামুয়েলস।






মন্তব্য চালু নেই