মেইন ম্যেনু

বিজি প্রেসের কর্মচারীকে পিটিয়ে পা ভেঙে দিল পরিবহন শ্রমিকরা

পরিবহন শ্রমিক-পুলিশের দফায় দফায় সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় রণক্ষেত্রে পরিণত হয়েছে রাজধানীর গাবতলী বাস টার্মিনাল এলাকা। পুলিশ কাঁটাতারের বেড়া দিয়ে শ্রমিকরা গাবতলী টার্মিনাল এলাকা অবরুদ্ধ করে রেখেছে।

এমন অবস্থার মধ্যেই গাবতলীতে মোটরসাইকেল পুড়িয়ে চালককে জাহিদুল ইসলামকে পিটিয়ে শারীরিকভাবে লাঞ্ছিত করেছে পরিবহন শ্রমিকরা। এতে জাহিদুল ইসলামের পা ভেঙে গেছে।

জাহিদুল ইসলাম জানান, আমি বিজি প্রেসে কাজ করি রাত ১০টা পর্যন্ত আমার ডিউটি ছিল। কাজ শেষ করে আমার বাসা সাভারের মজিদপুরে মোটরসাইকেল যোগে যাওয়ার সময় গাবতলী পর্বত সিনেমা হলে সামনে এলে আমার উপর হামলা চালায় এসব পরিবহন শ্রমিকরা।

তিনি বলেন, এ সময় আমার মোটরসাইকেল জ্বালিয়ে দেয় এবং আমাকে মারধর করে পা ভেঙে দেয় তারা। আমার অপরাধ কী জানতে চাইলে তারা বলেন, পরিবহন ধর্মঘট চলছে, এর মধ্যে আমি মোটরসাইকেল বের করেছি কেন? মোটরসাইকেলের পেছনে আরোহী হিসেবে একজন পুলিশ কনসটেবলও ছিল বলেও জানান তিনি।

অন্যদিক সারাদেশে চলমান পরিবহন ধর্মঘট দাবি না মানা পর্যন্ত চলবে বলে ঘোষণা দিয়েছেন আন্দোলনরত পরিবহন শ্রমিকেরা। সেইসঙ্গে (বুধবার) পূর্ণ দিবস কর্মবিরতির ঘোষণা দিয়েছেন তারা। মঙ্গলবার বাংলাদেশ আন্তজেলা ট্রাকচালক ইউনিয়নের সাধারণ সম্পাদক রুস্তম আলী এ তথ্য জানান।

মঙ্গলবার বিকেলে গাবতলীতে এক সমাবেশে বাংলাদেশ আন্তঃজেলা ট্রাক চালক ইউনিয়নের সভাপতি তাজুল ইসলামও নিজেদের এ অবস্থানের কথা জানান।

সড়ক দুর্ঘটনার জন্য দায়ী দুই চালকের সাজার প্রতিবাদে সারাদেশে পরিবহন মালিক-শ্রমিকদের এই অনির্দিষ্টকালের ধর্মঘটে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। সকাল থেকেই ঢাকা ছাড়ছে না কোনো বাস। দেশের কোনো প্রান্ত থেকেও আসছে না কোনো গণপরিবহন। এ চিত্র দেখা গেছে রাজধানীর গুরুত্বপূর্ণ বাস টার্মিনাল সায়েদাবাদেও। ফলে সীমাহীন দুর্ভোগে পড়েছেন সেখানকার যাত্রীরা।

পরিবহন শ্রমিক নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, ঢাকার সাভারে ট্রাকচাপা দিয়ে এক নারীকে হত্যার দায়ে চালকের মৃত্যুদণ্ডাদেশের প্রতিবাদে এই কর্মসূচি। এর আগে চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরসহ পাঁচজন নিহত হওয়ার ঘটনায় বাসচালকের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেয়ার প্রতিবাদে খুলনা বিভাগের ১০ জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ডাকে শ্রমিকরা। এরপরই মঙ্গলবার থেকে পরিবহন শ্রমিকরা আবার নতুন কর্মসূচি শুরু করেছেন।






মন্তব্য চালু নেই