মেইন ম্যেনু

সড়ক দুর্ঘটনার জের :

বিজিবি-গ্রামবাসীর সংঘর্ষে গুলিবিদ্ধ ৪

ট্রাকচাপায় দুই সদস্য নিহত হওয়ার ঘটনায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে গ্রামাবাসীর সংঘর্ষ হয়েছে। এ সময় লাঠিচার্জসহ গ্রামবাসীর ওপর অন্তত ২০ রাউন্ড গুলিবর্ষণ করা হয়। এতে ৪ জন গুলিবিদ্ধসহ আহত হয়েছে অন্তত ১০ জন।

শুক্রবার দুপুর দেড়টার দিকে ফুলবাড়ী বিজিবি ক্যাম্পের পাশে ভিমলপুর দুর্ঘটনাস্থলে এ সংঘর্ষ হয়। পরিস্থিতি স্বাভাবিক রাখতে এলাকায় দাঙ্গা পুলিশ, র‌্যাব ও অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও বিজিবি সূত্র জানায়, দুপুরে রুবেল (২১) ও আল আমিন (২০) নামে বিজিবির দুই সদস্য মোটরসাইকেলে করে ক্যাম্পে আসার পথে ভিমলপুরে দুর্ঘটনার শিকার হয়। এ সময় দ্রুতগামী একটি ট্রাক তাদের চাপা দিয়ে ঘটনাস্থলেই তারা মারা যায়।Phulbari BGB Accident-28.11.2014

এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে ওঠে ৪০ বিজিবির সদস্যরা। তারা সড়কে চলাচলকারী বাস, ট্রাক ও মোটরসাইকেল ভাঙচুর করে। এতে পার্শ্ববর্তী গ্রামবাসী ক্ষিপ্ত হয়ে তাদের ঘেরাও করে। এ সময় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয। পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবির সদস্যরা অন্তত ২০ রাউন্ড গুলি বর্ষণ করে। এতে গুলিবিদ্ধ ৪ জনসহ আহত হয় অন্তত ১০ জন। আহতদের মধ্যে সফিউল, সাগর, আজিজুল, করিম, তামমিনসহ ৮জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনার পরে দুপুর আড়াইটা থেকে এলাকাবাসী সড়কে টায়ারে আগুন জ্বালিয়ে ও গাছের গুঁড়ি ফেলে বিক্ষোভ শুরু করে। তারা দিনাজপুর-ঢাকা মহাসড়কের ফুলবাড়ীতে অবরোধ করায় উভয় দিকে ৩ কিলোমিটার ব্যাপী যানবাহন আটকা পড়ে।

এ ব্যাপারে জানতে ৪০ বিজিবি ক্যাম্পের কমান্ডারের সঙ্গে যোগাযোগ করে পাওয়া যায়নি।

ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলামের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলে তিনি ব্যস্ততার কথা বলে সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

এদিকে, পরিস্থিতি স্বাভাবিক রাখতে এলাকায় দাঙ্গা পুলিশ, র‌্যাব ও অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

 

ফুলবাড়ীতে ট্রাকচাপায় বিজিবি’র দুই সদস্য নিহত

দিনাজপুরের ফুলবাড়ীতে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে বিজিবি’র দুই জওয়ান নিহত হয়েছে।

শুক্রবার দুপুর পৌনে ২টায় দিনাজপুর-ফুলবাড়ী মহাসড়কের রাজরামপুর নামক স্থানে দুর্ঘটনাটি ঘটে।

নিহতরা হলেন, ফুলবাড়ী ২৯ বিজিবি ব্যাটালিয়নের জওয়ান রুবেল হোসেন (২২) ও আলামিন (২৪)। তারা মোটরসাইকেলযোগে ফুলবাড়ী থেকে বিজিবি ক্যাম্পে আসছিলো। বিপরীতমুখী দিনাজপুর থেকে ফুলবাড়ীগামী একটি ট্রাক তাদের চাপা দিলে ঘটনাস্থলেই দু’জন নিহত হয়।

এ ঘটনা নিশ্চিত করেছে ফুলবাড়ী ২৯ বিজিবি ব্যাটালিয়নে অধিনায়ক লেঃ কর্ণেল এম. জাহিদুর রশিদ পিএসসি।

সংশ্লিষ্ট একটি সূত্র জানান, সকালে পিকআপে করে নবাবগঞ্জ উপজেলায় মাদক বিরোধী অভিযানে বের হয় একটি টিম। সেই টিমে ছিলেন তারা। নবাবগঞ্জ উপজেলায় দু’টি মোটর সাইকেলসহ বেশ বিছু ভারতীয় ফেন্সিডিল আটক করা হয়। আটককৃত মোটর সাইকেল দুটিতে করে তারা ক্যাম্পে ফিরছিলো।

ফুলবাড়ী থানায় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এবিএম রেজাউল করিম জানান, ঘাতক ট্রাকটি আটক করা হয়েছে।






মন্তব্য চালু নেই