মেইন ম্যেনু

দেবহাটা সীমান্তে ভারতে পাচারের সময়

বিজিবির হাতে ৪ যুবতী উদ্ধার, ১ পাচারকারী আটক

দেবহাটা সীমান্তে ভারতে পাচারের সময় বিজিবির হাতে ৪ যুবতী উদ্ধার হয়েছে। এসময় ১ পাচারকারীকে আটক করেছে বিজিবি। এ ব্যাপারে থানায় বিজিবির পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে।

বিজিবি সূত্র ও মামলার এজাহার মতে জানা গেছে, শনিবার রাত ৯ টার দিকে দেবহাটা উপজেলার শাখরা বিজিবির হাবিলদার আসাদুজ্জামান সহ সঙ্গীয় ফোর্স শাখরা বাজার ব্রীজ এলাকা থেকে ভারতে পাচারের উদ্দ্যেশ্যে নিয়ে আসা নওগা জেলার মহাদেবপুর থানার মহাদেবপুর গ্রামের সালাহউদ্দীনের স্ত্রী ও আক্কাজ আলীর মেয়ে আসমা আক্তার (২৫), জামালপুর জেলার বকশিগঞ্জ থানার মিয়াগঞ্জ গ্রামের জসিমউদ্দীনের স্ত্রী ও আব্দুল হকের মেয়ে মনি আক্তার (২২), জামালপুর জেলার তেতুলিয়া থানার নুর মোহাম্মাদের স্ত্রী ও জসিমউদ্দীনের মেয়ে সাথী আক্তার (১৮) ও ময়মংসিংহ জেলার কোতয়ালী থানার বাড়তিপাড়া থানার সোহাগের স্ত্রী ও আলাউদ্দীনের মেয়ে ফাতেমা আক্তার (১৮) উদ্ধার করেন। এসময় তাদের সাথে থাকা পাচারকারী নেত্রকোনা জেলার রায়দুমরোহা গ্রামের আনোয়ার হোসেনের স্ত্রী ও ফকরউদ্দীনের মেয়ে সেলিনা আক্তার ((৩২) কে আটক করেন। তবে অপর পাচারকারী সাতক্ষীরা সদর থানার হাড়দ্দাহ গ্রামের গোলাম হোসেনের ছেলে ইউনুস মিয়া (৪০), একই গ্রামের আামনত সরদারের ছেলে আব্দুল আজিজ (৫৫) ও একই গ্রামের আকবর গাজীর ছেলে সেলিম বিশ্বাস (৪৫) পালিয়ে যায়।

এ ব্যাপারে বিজিবির শাখরা ক্যাম্পের হাবিলদার আসাদুজ্জামান বাদী হয়ে সেলিনা সহ পলাতক ৩জনকে আসামী করে দেবহাটা থানায় মামলা দায়ের করেছেন। মামলা নং-১৮, তাং-২৩-১১-১৪ ইং। দেবহাটা থানার ওসি আশরাফ হোসেন জানান, আসামীদের গ্রেফতারে পুলিশী অভিযান অব্যাহত আছে। ধৃত আসামীর বিরুদ্ধে রিমান্ডের আবেদন জানানো হবে। তিনি বলেন, মামলার তদন্তপূর্বক যথাযথ পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

 

দেবহাটায় পিএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ৫৮ জন, ইউএনওর পরিদর্শন
দেবহাটায় পিএসসি পরীক্ষার প্রথম দিন শান্তিপূর্নভাবে সম্পন্ন হয়েছে। তবে মাদ্রাসা ও প্রাথমিকে মোট ৫৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। পরীক্ষা কেন্দ্রগুলো দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিদর্শন করেছেন। দেবহাটা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, এবছর প্রাথমিকে ৫ টি পরীক্ষা কেন্দ্রে মোট পরীক্ষার্থী আছে ১ হাজার ৯শত ৪৮ জন। তার মধ্যে ছাত্র ৯শত ২৫ জন এবং ছাত্রী ১ হাজার ২৩ জন। এর মধ্যে গতকাল ইংরাজী পরীক্ষার প্রশত দিনে অনুপস্থিত ছিল ৩৩ জন। আর মাদ্রাসা পরীক্ষায় ১ টি কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিল ২৭০ জন। তার মধ্যে ছেলে ১৩৬ জন আর মেয়ে ১৩৪ জন। এর মধ্যে অনুপস্থিত ছিল ২৫ জন। গতকালের পরীক্ষায় কেউ Debhata Pic 23-11-2014 Kবহিষ্কার বা কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। দেবহাটা উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা আনম তরিকুল ইসলাম বহেরা এটি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র, পারুলিয়া এস এস মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র, সখিপুর মাদ্রাসা কেন্দ্র ও সখিপুর মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করেছেন। এসময় তিনি দেবহাটা উপজেলা পিএসসি পরীক্ষায় পরপর ৩ বার শতভাগ পাস করার কৃতিত্ব দেখিয়েছে। এবারো সে ধারাবাহিকতা বজায় রাখার আহবান জানান।






মন্তব্য চালু নেই