মেইন ম্যেনু

বিএনপি নিজেই মহাসঙ্কটে : মো. নাসিম

বিএনপি নিজেই মহাসঙ্কটে রয়েছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য মন্ত্রী মো. নাসিম।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ধানমণ্ডি আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের এক সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

বাজেট প্রসঙ্গে নাসিম বলেন, ‘একটি সরকার পূর্ণ মেয়াদে ক্ষমতা পালন করেছে। ওই সরকারই আবার পূর্ণ মেয়াদে ক্ষমতায় এসে বাজেট প্রণয়ন করা বাংলাদেশের ইতিহাসে একটি বিরল ঘটনা। আমরা সেই কাজটি করেছি। কিন্তু অধিকাংশ রাজনৈতিক দল, দেশি-বিদেশি সংগঠন বাজেট প্রসঙ্গে ইতিবাচক মন্তব্য করেছেন। বাজেটের খসড়া উপস্থাপনের পর সাধারণ মানুষের কোনো নেতিবাচক প্রতিক্রিয়া নেই। অনেকে এ বাজেটকে উচ্চাভিলাষী বলেছেন। আবার অনেকে বলেন এ বাজেট বাস্তবায়ন করার সামর্থ্য সরকরের নেই। আমি তাদেরকে বলতে চাই, এমন কথা প্রতিবছরই আপনারা বলেন। গত বছরও আমরা বাজেট বাস্তবায়ন করে আমাদের সামর্থ্য প্রমাণ করেছি। আমরা মূলত চ্যালেঞ্জ বাস্তবায়ন করার জন্যই এ বাজেট দিয়েছি।’

তিনি আরও বলেন, ‘খালেদা জিয়ার নেতৃত্বে তার নেতা-কর্মীরা বলেন যে, আমাদের সরকার নাকি অবৈধ। গণচীন আমাদের প্রধানমন্ত্রীকে উষ্ণ সংবর্ধনা দিয়েছে। তারা শুধু আমাদের গ্রহণই করেনি তারা আমাদের সঙ্গে কাজ করতেও চেয়েছে। আর জাপান তো আমাদের ৬ বিলিয়ন ডলার সাহায্য করার প্রতিশ্রুতি দিয়েছে।’

প্রধানমন্ত্রীর এ সফরগুলোকে আমরা ১৪ দলের পক্ষ থেকে অভিনন্দন জানাই। আগামী ১৮ জুন বাজেট নিয়ে অর্থমন্ত্রীর সঙ্গে ১৪ দল বৈঠক করবে বলেও তিনি জানান। এছাড়া ২১ জুন নওগাঁয় ১৪ দলের মহাসমাবেশ করারও ঘোষণা দেন তিনি।

এ সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দিপু মনি, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, উপ-দপ্তর সম্পাদক মৃণাল কান্তি দাস, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন প্রমুখ।






মন্তব্য চালু নেই