মেইন ম্যেনু

বিএনপি কার্যালয়ের সামনে বিক্ষোভ

দল সমর্থিত প্রার্থীদের পক্ষে পঞ্চম দিনের মতো প্রচারণায় নেমে হামলার শিকার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া নয়াপল্টন কার্যালয়ে অবস্থান নেওয়ার পর সেখানে দলীয় নেতা-কর্মীদের উপস্থিতি বাড়ছে।

বুধবার সন্ধ্যায় এ রিপোর্ট লেখার সময়ে দলের নেতা-কর্মীরা কেন্দ্রীয় কার্যালয়ের সামনে উপস্থিত হয়ে বিক্ষোভ দেখায়।

এদিকে বিএনপি সূত্র জানায়, কার্যালয়ে অবস্থান নেওয়া খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কার্যালয়ে আসছেন দলটির শীর্ষ নেতারা। এরই মধ্যে বিএনপির নির্বাচন পরিচালনাকারী নাগরিক সংগঠন ‘আদর্শ ঢাকা আন্দোলনের আহ্বায়ক ড. এমাজ উদ্দীনের নেতৃত্বে নেতারা প্রবেশ করেছেন।

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি-সমর্থিত প্রার্থীদের পক্ষে পঞ্চম দিনের মত প্রচারণায় নেমে আবারো হামলার শিকার হয় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহর।

বুধবার বিকেল ৫টার দিকে প্রচারণা চালাতে বিএনপি নেত্রীর গাড়িবহর রাজধানীর বাংলামটর এলাকায় পৌঁছালে আকস্মিকভাবে একদল যুবক ওই হামলা চালায়।

এ সময় তার গাড়িবহরকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ এবং ভাঙচুর চালানো হয়। হামলায় খালেদা জিয়ার ব্যক্তিগত নিরাপত্তা বাহিনী- সিএসএফের দুই সদস্য গুরুতর আহত হয়েছেন। এর মধ্যে সিএসএফ সদস্য লে. কর্নেল (অব.) শফিউলের অবস্থা গুরুতর। হামলাকারীরা তাকে রাস্তায় ফেলে বেদম প্রহার করে। পরে খালেদা জিয়ার প্রটোকল পুলিশ আহতদের উদ্ধার করে পিকআপভ্যানে তুলে দেন। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হামলার পর খালেদা জিয়ার গাড়িবহর হেয়ার রোড, কাকরাইল হয়ে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান নেয়।

শনিবার থেকে বিএনপি-সমর্থিত প্রার্থীদের পক্ষে প্রচারণায় নেমে খালেদা জিয়া এরই মধ্যে টানা চার দিন হামলার মুখে পড়লেন। মঙ্গলবারও রাজধানীর ফকিরাপুলে তিনি হামলার শিকার হন। এর আগের দিন কারওয়ান বাজারে তার গাড়িবহরে ব্যাপক ভাঙচুর চালায় দুর্বৃত্তরা। রোববারও উত্তরায় আওয়ামী লীগ সমর্থকদের বাধার মুখে পড়েন তিনি।






মন্তব্য চালু নেই