মেইন ম্যেনু

বিএনপি আগুন নিয়ে খেলছে: সেতুমন্ত্রী

বিএনপি আগুন নিয়ে  খেলছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী  ওবায়দুল কাদের। তিনি বিএনপিকে সতর্ক করে বলেছেন, এই আগুনে তারা নিজেরাই পুড়বে।

শুক্রবার  সন্ধ্যায় বাংলাদেশ সুপ্রিম  কোর্ট বার অ্যাসোসিয়েশন মিলনায়তনে সার্ক কালচারাল  সোসাইটি আয়োজিত বিজয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সার্ক কালচারাল সোসাইটির  সভাপতি ও ঢাকা-৪ আসনের জাতীয় পার্টির এমপি সৈয়দ আবু হোসেন বাবলা।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাদের বলেন, “ভুল করে আজ  বেপরোয়া হচ্ছেন আপনারা।  দোষ দিচ্ছেন কাকে? আজ এই দলটির (বিএনপি) রাজনীতি ভুলের  চোরাবালিতে আটকে  গেছে।”

৫ জানুয়ারি নির্বাচনে অংশ না নিয়ে রাজনৈতিক জীবনে খালেদা জিয়া সবচেয়ে বড় ভুল করেছেন বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য।

ওবায়দুল কাদের বলেন, “রাজনৈতিক ভাষা বিসর্জন দিয়ে বিএনপি আগুন নিয়ে  খেলছে। তারা জানে না,  সেদিন আর  বেশি দূরে নয়, এই আগুনে তারা নিজেরাই পুড়ে মরবে। এ ধরনের বিশ্রী-কুশ্রী ভাষার  রাজনীতি, অস্ত্রের ভাষার রাজনীতি চিরস্থায়ী হয় না।”

সেতুমন্ত্রী বলেন, “আজ আমাদের রাজনীতিতে  সৌজন্যবোধ খুঁজে পেতে কষ্ট হয়। আমাদের জাতির পিতাকে  যেভাবে আক্রমণ করা হয়, মুক্তিযুদ্ধকে যে ভাষায় আক্রমণ করা হয়…।”

আওয়ামী লীগের এ নেতা বলেন, “আজকে যারা এটি করছে তাদের নাম আমি উচ্চারণ করতে চাই না। কারণ বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে আক্রমণ করে কটাক্ষ করে তারা নিজেদের গুরুত্বহীন করছে। গুরুত্বহীনদের নাম উচ্চারণ করে গুরুত্ব দিতে চাই না। এরা নিজেরাই নিজেদের গুরুত্বহীন করে  ফেলছে, এরা বিদেশ  থেকে  দেশের মাটিতে শব্দ বোমা ফাটিয়ে নিজেদের সর্বনাশ  ডেকে আনছে।”

বিএনপির আন্দোলনের হুমকির বিষয়ে ওবায়দুল কাদের বলেন, “৫ জানুয়ারিকে  কেন্দ্র করে জনগণের আন্দোলন হবে না। এটা বিএনপিও জানে, আমরাও জানি, বাংলাদেশের জনগণও জানে। যা তারা করতে চাইছে, তা আত্মঘাতী। আগুন নিয়ে  খেলা করে  নৈরাজ্য ও সহিংসতা করার জন্য তারা প্রস্তুতি নিয়েছে।”

সভায়  অন্যদের মধ্যে বক্তব্য  দেন  ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার বেনজীর আহমেদ, সার্ক কালচারাল সোসাইটি অল ইন্ডিয়া শাখার সভাপতি চন্দ্রনাথ চ্যাটার্জি, কার্যকরী সভাপতি এ টি এম মমতাজুল করিম, সাধারণ সম্পাদক সুজন দে, সহসভাপতি এইচ এম ইব্রাহিম ভূঁইয়া, মেহেদী হাসান ও সূর্যবান বেগম ।






মন্তব্য চালু নেই