মেইন ম্যেনু

বিআরটিসির চলন্ত বাসে আগুন

রংপুর মহানগরে যাত্রীবাহি বিআরটিসি বাসে শর্ট সার্কিটের মাধ্যমে আগুন ধরে যায়। এতে অল্পের জন্য রক্ষা পায় অন্তত অর্ধশতাধিক যাত্রী। তবে গাড়ি থেকে তাড়াহুড়ো করে নামতে গিয়ে আহত হয়েছে অন্তত ৫ যাত্রী।

শুক্রবার দুপুর ১টায় মহানগরীর ধর্মদাস এলাকায় এ ঘটনা ঘটে।পরে স্থানীয়দের সহযোগিতায় পুলিশ ও ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বগুড়া থেকে পঞ্চগড়ের বাংলাবান্দাগামী বিআরটিসি (বগুড়া ব-১১-০০৪৩) যাত্রীবাহি বাসটি রংপুর মহানগরীর ধর্মদাস রংপুর কোল্ডস্টোরের সামনে আসা মাত্রই সামনে ধোঁয়া বের হতে দেখে স্থানীয়রা চিৎকার করেন। পরে চালক গাড়ি থামিয়ে দেয়।

এসময় যাত্রীরা আতঙ্কে গাড়ির জানালা দিয়ে লাফিয়ে নামতে থাকে। হুড়মুড় করে নামতে গিয়ে এভাবে আহত হয়েছে নারীসহ অন্তত ৫ জন।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা। স্থানীয়দের সহযোগিতায় ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় যুবক মিলন হাসান জানান, আমরা দেখতে পাই বাসটির নিচে আগুন ধরছে। এরপর বাসটি আমরা থামিয়ে বালু ও পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করি।

গাড়ির চালক জুলফিকার আলম জানান, বাসটি ডিপো থেকে বাসটি আমি নিতে চাইনি। তবুও চাপাচাপিতে মহাসড়কে আনতে হয়েছে। ইঞ্জিনে শর্ট সার্কিটের কারণে আগুনের সূত্রপাত হয়েছে। তবে বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি হয় নি।

কর্তব্যরত পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) প্রণয় চন্দ্র রায় জানান, অল্পের জন্যই এখানে বড় ধরনের ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছে যাত্রীরা। তিনি জানান, গাড়িটি আর চালু না হওয়ার কারণে যাত্রীদের অন্য গাড়িতে তুলে দেয়া হয়েছে।






মন্তব্য চালু নেই