মেইন ম্যেনু

বাধা দেয়া হচ্ছে গণমাধ্যমকর্মীদের ভোটকেন্দ্রে ছবি তোলায় কড়াকড়ি

মঙ্গলবার সকাল ৮টা থেকে ঢাকা উত্তর, দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। বিকাল ৪টা পর্যন্ত ভোট চলবে। প্রথমবারের মতো ভোট কেন্দ্রে একসঙ্গে পাঁচ জনের বেশি গণমাধ্যম কর্মীদের ভোট কেন্দ্র পরিদর্শনে অঘোষিত নিয়ম চালু করা হয়েছে। একই সঙ্গে ক্যামেরা এবং ছবি তোলার ক্ষেত্রে অন্য কোনো ডিজিটাল ডিভাইস ব্যবহারেও কড়াকড়ি আরোপ করা হয়েছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আজ সকালে রাজধানীর মিরপুর ১১ নম্বর ওয়ার্ডের বাংলা উচ্চবিদ্যালয় ভোটকেন্দ্রে গণমাধ্যমকর্মীদের ভেতরে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। গণমাধ্যমকর্মীদের অভিযোগ, পুলিশ বলছে একসঙ্গে পাঁচজন সাংবাদিকের কম বা বেশি হলে তাদের ভেতরে ঢুকতে দেওয়া হবে না। ফটকের বাইরেই অপেক্ষা করছেন গণমাধ্যমকর্মীরা।

মঙ্গলবার সকাল সাড়ে আটটার দিকে এ ঘটনা ঘটে। ওই কেন্দ্রের বাইরে থাকা বেসরকারি টিভি চ্যানেল এসএটিভি, সময় টিভি ও প্রথম আলোর সাংবাদিকেরা জানান, ভেতরে ঢোকার সময় পুলিশ তাদের বাধা দেন। উপপরিদর্শক (এসআই) সাইদুল তাদের জানান, একা কোনো গণমাধ্যমকর্মী ভেতরে ঢুকতে পারবেন না। আবার পাঁচজনের বেশি গণমাধ্যমকর্মী ভেতরে ঢুকতে পারবেন না। কেন এমন করা হচ্ছে, জানতে চাইলে এসআই বলেন, ওপর থেকে নির্দেশনা রয়েছে।

এ ব্যাপারে পল্লবী জোনের সহকারী কমিশনার কামাল হোসেনের ভাষ্য, সেখানে কর্তব্যরত পুলিশ সদস্যদের বুঝতে কোথাও ভুল হয়েছে। গণমাধ্যমকর্মীরা ভেতরে যেতে পারবেন। কিন্তু কারও সাক্ষাৎকার নেওয়া যাবে না। ছবিও তোলা যাবে না।






মন্তব্য চালু নেই