মেইন ম্যেনু

বাংলাদেশকে রাজার সতর্কবার্তা

অক্টোবরেই তিন টেস্ট আর পাঁচ ম্যাচ সিরিজের ওয়ানডে খেলতে বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে। তাই দলটির দিকে নজর রাখা বাংলাদেশের ক্রিকেটারদের দায়িত্বের মধ্যেই পড়ে। রোববার সিকান্দার রাজা নামের এক জিম্বাবুয়ান বাংলাদেশকে আগাম একটা সতর্কবার্তাই দিয়ে দিলেন। বুলাওয়েতে দ্বিতীয় ওয়ানডেতে বলতে গেলে তিনি একাই হারিয়ে দিয়েছেন আফগানদের।

ব্যাট হাতে রানের ফল্গুধারা বইয়ে দিয়ে খেলেছেন ১৪১ রানের ইনিংস। ১৩৩ বলে খেলা রাজার এ ইনিংসে ছিল সাত ছয় আর এগার বাউন্ডারি। মূলত তার অতিমানবীয় ইনিংসের কারণেই আফগানিস্তানের ২৫৬ রান জিম্বাবুয়ে টপকে যায় ৩৯ বল হাতে রেখেই মাত্র ২ উইকেট হারিয়ে। রাজার দিনে কম যাননি হ্যামিল্টন মাসাকাদজাও। ১১৩ বলে ১০ চার আর এক ছয়ে তিনি খেলেছেন ৯৩ রানের ইনিংস।

এর আগে আফগানিস্তানের ইনিংসে ছিল কেবলই ১৭ বছরের তরুণ ওসমান গণির গল্প। তার ১১৮ রানের সৌজন্যেই ২৫৬ রানের পুঁজি পায় আফগানিস্তান। ১৪৩ বলে খেলা গণি তার ইনিংসটি সাজিয়েছিলেন ১২ চার, এক ছয়ে।

আফগানিস্তান: ২৫৬/৭ (৫০ ওভার) (গণি ১১৮, নাইব ২৩, রহমত ২২, নবী ২২, শফিকুল্লাহ ১৬, নূর ১৩, দৌলত ১৩, শহিদী ১১, শেনওয়ারী ৫। রাজা ২৫/২, মাসাকাদজা ৩৭/২, পানিয়াঙ্গারা ৫৮/২।

জিম্বাবুয়ে: ২৫৭/২ (৪৩.৩ ওভার) (রাজা ১৪১, মাসাকাদজা ৯৩, টেইলর ১১, উইলিয়ামস ২। শেনওয়ারী ৩৭/১, আশরাফ ৪১/১।

ম্যান অব দ্য ম্যাচ: সিকান্দার রাজা।
ফল: জিম্বাবুয়ে ৮ উইকেটে জয়ী।






মন্তব্য চালু নেই