মেইন ম্যেনু

রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ

বস্ত্র ও পাটমন্ত্রণালয় পরিদর্শনে প্রধানমন্ত্রী

সচিবালয়ে বস্ত্র ও পাট মন্ত্রণালয় পরিদর্শনে এসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।
রোববার সকাল পৌনে ১১টার দিকে তিনি সচিবালয়ের ৬নং ভবনের বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে আসেন।
পরিদর্শনের সময় প্রধানমন্ত্রী সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী ও কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন। মন্ত্রণালয়ের সবার কাছে সরকারের প্রত্যাশা ও করণীয় বিষয়ে আলোচনা করবেন তিনি।
এছাড়াও বাংলাদেশের অর্থনীতি, সমাজ ও সংস্কৃতিতে পাটের ভূমিকা নিয়েও কথা বলবেন প্রধানমন্ত্রী।
পর্যায়ক্রমে সব মন্ত্রণালয় পরিদর্শনের অংশ হিসেবে রোববার প্রধানমন্ত্রী বস্ত্র ও পাট মন্ত্রণালয় পরিদর্শন আসেন।

বঙ্গভবনে প্রধানমন্ত্রী:
প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে বঙ্গভবন গেছেন। বেলা ১টার দিকে তিনি বঙ্গভবনে যান। সাধারণত বিদেশ সফরের পর রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে সফরের বিষয়ে অবহিত করেন প্রধানমন্ত্রী।
আজকের এই সৌজন্য সাক্ষাতে প্রধানমন্ত্রীর নিউইয়র্ক সফর সম্পর্কে রাষ্ট্রপতিকে অবগত করা ছাড়াও মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর অপসারণ নিয়ে আলোচনা করেন।
শনিবার মন্ত্রিপরিষদ সচিব মোশাররাফ হোসাইন ভূইঞা সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময়কালে জানান, আব্দুল লতিফ সিদ্দিকীকে মন্ত্রিপরিষদ থেকে অপসারণের প্রজ্ঞাপন প্রস্তুত হয়েছে। রাষ্ট্রপতির স্বাক্ষরের পর যেকোন মুহূর্তে প্রজ্ঞাপন জারি করা হবে।
২৮ সেপেন্টম্বর নিউইয়র্কে হজ, তাবলীগ জামাত এবং দলের ভবিষ্যৎ নেতা সজীব ওয়াজেদ জয় সম্পর্কে বিরূপ মন্তব্য করে দেশে ও দেশের বাইরে মন্ত্রী লতিফ সিদ্দিকী ব্যাপক বিতর্কিত হন। ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যের জন্য তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি ওঠে বিভিন্ন মহল থেকে। বিরোধীরা তার গ্রেপ্তার ও পদত্যাগ দাবি করে। দেশের বিভিন্ন স্থানে প্রায় ২ ডজন মামলা হয়েছে তার বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে।
ওই সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের অধিবেশনে যোগদানের জন্য নিউইয়র্কেই ছিলেন। মন্ত্রী লতিফ সিদ্দিকীও তার সফরসঙ্গী হিসেবে নিউইয়র্কে যান। সেখানে লতিফ সিদ্দিকীর বক্তব্যের ভিডিও রেকর্ড প্রধানমন্ত্রী নিজেই দেখেন এবং ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।
পরে দেশে ফিরে ওসমানী বিমানবন্দরে স্থানীয় আওয়ামী লীগের নেতাদের কাছে প্রধানমন্ত্রী বলেন, ‘তাকে (লতিফ সিদ্দিকী) সরকার ও দল থেকে বহিষ্কার করা হবে।’
হজ পালনের পর রাষ্ট্রপতি আবদুল হামিদ শুক্রবার দেশে ফিরেছেন। মন্ত্রীকে অব্যাহতি তার মাধ্যমেই হয়। আর তার প্রজ্ঞাপন করে মন্ত্রিপরিষদ বিভাগ।






মন্তব্য চালু নেই