মেইন ম্যেনু

বলিউডে এক নাম্বার কোনো নায়িকা নেই!

বলিউডে দীর্ঘ সময় ধরে রাজত্ব করে বেড়াচ্ছেন সালমান-শাহরুখ-আমির খানরা। ৫০ পেরিয়ে তারা এখনো ‘যুবক’। এ যুবক সুপারস্টারদের জায়গা নবীন কোনো তারকা নিতে পারেননি। ঘুরে ফিরে তারাই এক নম্বর। কিন্তু নায়িকাদের বেলায় নাকি এ কথা খাটে না।

কিন্তু এই মুহূর্তে বলিউডের এক নম্বর নায়িকা কে- এম প্রশ্নের উত্তরে চার-পাঁচটা নাম উঠে আসবে। দীপিকা পাড়ুকোন, আলিয়া ভাট, কঙ্গনা রানাওয়াত বা ক্যাটরিনা কাইফ। একচ্ছত্র আধিপত্য বলতে যেটা বোঝায় সেই জায়গায় কোনও নায়িকার নাম করা যাবে না।

বলিউডে এখন নাকি এক নম্বরের কনসেপ্টই অবলুপ্ত হয়ে গেছে। একটা সময় ইন্ডাস্ট্রির এক নম্বর আসন দখল করা বলিউড নায়িকাদের একমাত্র উদ্দেশ্য ছিল। মাধুরী দীক্ষিত, জুহি চাওলা, শ্রীদেবীদের পর সেই উদ্দেশ্যও ক্রমশ ফিকে হয়ে গেল। নব্বইয়ের দশকের মাঝামাঝি থেকে এক নম্বর হিরোইনের তকমা দেওয়াও বন্ধ হয়ে গেল। কখনও উঠত কারিশমা কাপুরের নাম। কখনও কাজল বা রানি মুখার্জী।

প্রতিনিয়তই বলিউড নায়িকা হিসেবে পরপর নতুন মুখ উঠে এসেছে। আবার চলেও গিয়েছে। কারিনা কাপুরের পরবর্তী প্রজন্মে দীপিকা, প্রিয়াঙ্কা, ক্যাটরিনা, কঙ্গনারা এলেন। তারপর অানুশকা শর্মা, সোনম কাপুর, আলিয়া ভাট, পরিণীতি চোপড়া। কিন্তু এদের মধ্যে কেউ এক নম্বরের সিংহাসন দখল করতে পারেননি। লড়াই চলছে সমানে সমান। কেউ পারেননি খানদের মতো দীর্ঘ সময় নিজেদের দাপট ধরে রাখতে।






মন্তব্য চালু নেই