মেইন ম্যেনু

বরিশালের কিছু খবর

বরিশাল সিটি সুপার মার্কেট নির্মাণ কাজের উদ্বোধন

নগরীর প্রাণকেন্দ্র সদর রোডের ফকির বাড়ি সড়কে ৭ তলা বিশিষ্ট সিটি সুপার মার্কেট নির্মান কাজের ভিত্তিপ্রস্থর রবিবার সকালে উদ্বোধণ করা হয়েছে। সিটি মেয়র মোঃ আহসান হাবিব কামাল প্রধান অতিথি হিসেবে ভিত্তিপ্রস্থরের উদ্বোধণ করেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিসিসি’র সচিব মোঃ আনোয়ার হোসেন, তত্বাবধায়ক প্রকৌশলী খান মোঃ নুরুল ইসলাম, প্রধান প্রকৌশলী মোতালেব হোসেন, কাউন্সিলর আকতারুজ্জামান হীরু, হাবিবুর রহমান টিপু, মোঃ ইউনুস, ঠিকাদার আলহাজ্ব মোঃ আলতাফ হোসেন প্রমুখ। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ১৭ কোটি টাকা ব্যয়ে নির্মিত সিটি সুপার মার্কেটের নির্মান কাজ আগামী দুই বছরের মধ্যে শেষ করা হবে। নগরীতে সিটি কর্পোরেশন কর্তৃক বহুতল ভবন নির্মাণ কাজ এটাই প্রথম।

বরিশালে হামলায় আহত ছাত্রের মৃত্যু ॥ গ্রেফতার-২
বিএম কলেজের শিক্ষার্থীদের হামলায় ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন বরিশাল কমার্শিয়াল কলেজের এইসএসসি পরীক্ষার্থী রাজিব হোসেন (২২)। এ ঘটনায় রবিবার সকালে পুলিশ দু’জনকে গ্রেফতার করেছে।

নিহতের স্বজন দুলাল সরদার জানান, কাজীপাড়া এলাকার খাবারের হোটেলের মালিক হাসান মিয়া গত বৃহস্পতিবার রাতে বিএম কলেজের শিক্ষার্থী মাহফুজের কাছে পাওনা টাকা চাওয়ায় উভয়ের মধ্যে বাগ্বিতন্ডা হয়। একপর্যায়ে ওই রাতেই কলেজের ৫/৬জন শিক্ষার্থীরা হোটেল মালিক হাসানের ওপর হামলা চালায়।

এ সময় স্থানীয় বাসিন্দা ও কমার্শিয়াল কলেজের শিক্ষার্থী রাজিব হোসন হামলার প্রতিবাদ করে। এতে ক্ষিপ্ত হয়ে হামলাকারী বিএম কলেজের শিক্ষার্থীরা রাজিবকে মারধর করে গুরুতর আহত করে। মুর্মুর্ষ অবস্থায় তাকে (রাজিবকে) প্রথমে শেবাচিম ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য ভর্তি করা হয়।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাতে রাজিব মারা যায়। কোতয়ালী মডেল থানার এস.আই মুরাদ আহমেদ জানান, নিহত রাজিব নগরীর ২২নং ওয়ার্ডের সিন্ডবি রোড কাজীপাড়া এলাকার বাসিন্দা মৃত নাগরআলী ফরাজীর পুত্র। তিনি আরো জানান, এ ঘটনায় থানায় হত্যা মামলা দায়েরের পর ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে পুলিশ রাসেল ও বাপ্পী নামের দু’শিক্ষার্থীকে গ্রেফতার করেছে।
আগৈলঝাড়ার ১৩৫ শিক্ষার্থীকে উপবৃত্তি প্রদান
প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তার তহবিল থেকে স্নাতক পর্যায়ের শিক্ষার্থীদের মধ্যে প্রথমবারের মতো রবিবার সকালে জেলার আগৈলঝাড়া উপজেলার ১৩৫ জন শিক্ষার্থীদের মধ্যে উপবৃত্তি প্রদান করা হয়েছে।

উপজেলা সদরের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ডিগ্রি কলেজের হল রুমে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হেমায়েত উদ্দিন সরদারের সভাপতিত্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কলেজের এডহক কমিটির সভাপতি দেবী চন্দ প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তি প্রদান করেন। প্রতি শিক্ষার্থীকে প্রতি মাসে ২’শ টাকা হিসেবে বছরে ২৪’শ টাকা, বই ক্রয় বাবদ ১৫’শ টাকা, পরীক্ষার ফি বাবদ ১ হাজার টাকা ও প্রতি মাসে ৬০ টাকা টিউশন ফি হিসেবে ৭২০ টাকাসহ সর্বমোট প্রতি শিক্ষার্থীকে নগদ ৫ হাজার ৬২০টাকা করে প্রদান করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান জসিম সরদার, মলিনা রানী রায়, বিভাগীয় বেবী হোমের উপ-তত্বাবধায়ক আবুল কালাম আজাদ, উপজেলা একাডেমীক সুপারভাইজার মোঃ সেলিম মিয়া প্রমুখ।

বরিশালে শিক্ষকদের মানববন্ধন
উচ্চ মাধ্যমিক পরীক্ষা চলাকালীন সময়ে পিরোজপুরের ভান্ডারিয়া সরকারী কলেজে দ্বায়িত্বরত পর্যবেক্ষককে ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক লাঞ্ছিত করার প্রতিবাদে নগরীসহ জেলার প্রতিটি উপজেলায় পূর্ণদিবস কর্মবিরতী ও মানববন্ধন করেছেন সরকারী কলেজ ও মাদ্রাসার শিক্ষক এবং কর্মচারীরা।

বরিবার সকাল থেকে পূর্ণদিবস কর্মবিরতী পালন ও দুপুরে নগরীর সদররোড সহ স্ব-স্ব উপজেলায় মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধনে বক্তারা অবিলম্বে অভিযুক্ত ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসারের বিচারের দাবী করেন। অন্যথায় তারা আরো কঠোর কর্মসূচী ঘোষণা করবেন বলেও হুশিয়ারী উচ্চারন করেন।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই