মেইন ম্যেনু

বঙ্গবন্ধুকে কটূক্তি: তারেককে লিগ্যাল নোটিশ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করায় বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন সুপ্রিমকোর্টের এক আইনজীবী।

বুধবার দুপুরের দিকে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ও আওয়ামী লীগ নেতা মমতাজউদ্দিন আহমেদ মেহেদী নোটিশটি পাঠান। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এবং গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে নোটিশটি ফ্যাক্সযোগে পাঠানো হয়েছে।

আগামী সাতদিনের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে। তবে যথাযথ জবাব না পেলে তারেক রহমানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে এ আইনজীবী জানিয়েছেন।

এদিকে ৪৪তম বিজয় দিবস উপলক্ষে গত সোমবার ইস্ট লন্ডনের দ্যা অট্রিয়াম অডিটরিয়ামে যুক্তরাজ্য বিএনপির আটদিনের অনুষ্ঠানমালার সপ্তম দিনের সভায় প্রধান অতিথির বক্তব্যে তারেক রহমান বলেন, ‘বাংলাদেশের রাজনীতিতে শেখ মুজিব এখন আওয়ামী লীগের লালসালু। এই লালসালুকে ঘিরে থাকা ভণ্ডরাই নিজেদের স্বার্থে যাকে তাকে রাজাকার আখ্যা দেয়।’

তিনি বলেন, ‘আওয়ামী লীগ দাবি করে তাদের দল নাকি মুক্তিযুদ্ধের দল। অথচ চোরের দল, চাটার দল আখ্যা দিয়ে শেখ মুজিব নিজেই আওয়ামী লীগকে বাংলাদেশে নিষিদ্ধ ঘোষণা করেছেন। এমন একটি কাজ করার জন্য তাহলে তো শেখ মুজিবই বড় রাজাকার।’






মন্তব্য চালু নেই