মেইন ম্যেনু

বগুড়ার নন্দীগ্রামে এমপির বিরুদ্ধে আ’লীগের জুতা মিছিল

আসনে জাসদ সমর্থিত এমপি একেএম রেজাউল করিম তানসেনের বিরুদ্ধে কাবিখাসহ অন্যান্য প্রকল্প, হাটবাজার ইজারা, নিয়োগসহ বিভিন্নভাবে কোটি টাকার দূর্নীতির অভিযোগ উঠেছে। এর প্রতিবাদে বুধবার সকালে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে জুতা মিছিল করা হয়েছে। পরে প্রতিবাদ সভা করা হয়। এর প্রতিবাদে স্থানীয় জাসদও বিক্ষোভ মিছিল করেছে। আওয়ামী লীগে অনুপ্রবেশকারী কিছু ব্যক্তি দলের ভাবমূর্তি ক্ষুন্ন ও লুটপাটের সুযোগ না পেয়ে মিথ্যাচার করছে বলে অভিযোগ করেছে এমপি তানসেন।
নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহেদুর রহমান অভিযোগ করেন, জেলা জাসদ সভাপতি একেএম রেজাউল করিম তানসেন এমপি হবার পর থেকে কাবিখা, কাবিটা, টিআর প্রকল্প, পুকুর, হাটবাজার ইজারা প্রদানে এবং বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি কাম নৈশপ্রহরী নিয়োগসহ বিভিন্ন খাতে অবাধে দূর্নীতি করে আসছেন। দূর্নীতি ও স্বজনপ্রীতির মাধ্যমে তিনি ইতিমধ্যে কোটি টাকার অধিক আয় করেছেন। এর প্রতিবাদে বিক্ষুব্ধ আওয়ামী লীগ ও অংগ সংগঠনের নেতাকর্মী এবং সাধারণ জনতা বুধবার বেলা সাড়ে ১১টার দিকে এমপির বিরুদ্ধে জুতা মিছিল বের করেন। মিছিলটি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। তিনি আরও জানান, এমপির দূর্নীতির প্রতিবাদে এটি সূচনা আন্দোলন। ঈদের পর বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।
এদিকে আওয়ামী লীগের জুতা মিছিল ও প্রতিবাদ সভার প্রতিবাদে দুপুরে জাসদ নেতা কামরুজ্জামানের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের করা হয়। এতে দু’পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। যে কোন সময় অপ্রীতিকর ঘটনার আশংকা করা হচ্ছে।
সংসদে অধিবেশনে যোগদানকারী এমপি একেএম রেজাউল করিম তানসেন বুধবার বিকালে মোবাইল ফোনে তার বিরুদ্ধে আনা আওয়ামী লীগের নেতাকর্মীদের দূর্নীতির অভিযোগ দৃঢতার সাথে অস্বীকার করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে; ঠিক তখন দলে কিছু অনুপ্রবেশকারী স্বার্থন্বেষী মহলের ইন্ধনে এসব করছেন। এমপি দাবি করেন, তারা (মিছিলকারী) লুটপাট করতে না পেরে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন।






মন্তব্য চালু নেই