মেইন ম্যেনু

ফের শুরু হচ্ছে পাক-ভারত সিরিজ

অ্যাশেজের চেয়ে অধিক উত্তেজনাময় ভারত-পাকিস্তান সিরিজ। এর ঝাঁঝ ছড়িয়ে পড়ে গোটা উপমহাদেশেই। সেই ঝাঁঝালো পাক-ভারত লড়াই হচ্ছে না ২০০৭ সাল থেকে দুদেশের রাজনৈতিক টানাপোড়েনের জন্য। এবার রাজনৈতিক তিক্ততা ভুলে আবার শুরু হতে যাচ্ছে আকর্ষণীয় এই সিরিজ।
তবে এর জন্য অপেক্ষা করতে হবে আরও কয়েক মাস। ২০১৫ সালের শেষের দিকে শুরু হবে পাক-ভারত সিরিজ। এই সিরিজ ভারত কিংবা পাকিস্তানে নয়, হবে মধ্যপ্রাচ্যর দেশ সংযুক্ত আরব আমিরাতে।
শারজা, আবুধাবি এবং দুবাইয়ে পাকিস্তানের বিপক্ষে দুটি টেস্ট, পাঁচটি ওয়ানডে এবং দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত।
প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সিরিজ শুরুর আগে পাকিস্তান প্রস্তুতিপর্ব ভালোই সারতে পারবে অক্টোবর-নভেম্বরে ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি টেস্ট, পাঁচটি ওয়ানডে এবং একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে। এই সিরিজের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা জানান, ‘ইংল্যান্ড সিরিজের পর ভারতের বিপক্ষে খেলবে পাকিস্তান। এবং সেটা প্রায় নিশ্চিত।’
২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কার টিম বাসে বন্দুকধারীদের অতর্কিত হামলার পর থেকেই পরবাসী হয়ে পড়ে পাকিস্তানের ক্রিকেট। তারপর থেকেই পাকিস্তান তাদের হোম ভেন্যু হিসেবে বেছে নেয় আরব আমিরাতকে।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই