মেইন ম্যেনু

ফুলবাড়ীতে চক্ষু শিবিরে বিনামূল্যে ছানি অপারেশন

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার আদর্শ কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ে গতকাল শনিবার রংপুর দিপ আই কেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে ১ দিনের অস্থায়ী চক্ষু শিবির স্থাপন করে বিনামূল্যে চক্ষু রোগীদের ছানি অপারেশন সহ বিভিন্ন প্রকার সেবা প্রদান করা হয়েছে।
দিপ আইকেয়ার ফাউন্ডেশনের ক্যাম্প কো-অডিনেটর মোঃ সাদরুল ইসলাম রাজু জানায়, দিপ আই কেয়ার ফাউন্ডেশনের ডা. শঙ্কর কুমার ও ডা. জাহাঙ্গীর আলম সহ ৭ জনের একটি চক্ষু বিশেষজ্ঞ দল সাকাল ৭টা হতে রোগীদে বিনামূল্যে চোখের ছানি অপারেশন, প্রয়োজন অনুযায়ী চশমা বিতরণ, চিকৎসা পত্র প্রদান ও স্বাস্থ্য পরীক্ষা করছেন। তারা বিকেল ৪টা পর্যন্ত একটানা এই সেবা প্রদান করবেন। তিনি আরো জানান, শনিবার ১ দিনেই এই চক্ষু শিবির এর আওতায় ২০ জনের ছানি অপারেশন, ৪০ জনকে চশমা বিতরণ ও কয়েকশ রোগীর ফ্রি চিকৎসা পত্র ও স্বাস্থ্য পরীক্ষা করা হবে।
চক্ষু শিবিরে চিকিৎসা নিতে আসা আদর্শ কলেজপাড়া গ্রামের মৃতঃ ফইমুদ্দিনের স্ত্রী ছবেতুন নেছা(৬০), কানাহার গ্রামের মৃতঃ নিশান শেখের স্ত্রী বাচ্চা খাতুন(৭০), ডাঙ্গাপাড়া গ্রামের আব্দুল জলিলের স্ত্রী মমেনা খাতুন(৫০), ঘাটপাড়া গ্রামের মৃতঃ বাহির উদ্দিনের ছেলে খবির উদ্দিন(৭০) এর সহ ২০ জন রোগীর ছানি অপারেশন করা হয়েছে। তারা জানায় দীর্ঘ দিন থেকে তারা চোখের ছানি রোগে ভুগতেছিল কিন্তু টাকার অভাবে ছানি অপারেশন করতে পারি নি। তাই আজ বিনামূল্যে ছানি অপারেশন করতে পেরে খুশি। এদিকে চোখের পাওয়ার পরীক্ষা করে বিনামূল্যে চশমা পেয়েছেন সুজাপুর গ্রামের মোজাম্মেল হোসেন, ঘাটপাড়া গ্রামের আব্দুর রশিদের স্ত্রী শাহানাজ বোগম। এছাড়া ঐ এলাকার বিভিন্ন বয়সের কয়েকশ নারী পুরুষ বিনামূল্যে তাদের ডায়াবেটিস পরীক্ষা সহ চিকিৎসাপত্র পেয়েছেন।

 

ফুলবাড়ীতে ছাত্রলীগের পুনঃমিলনী
দিনাজপুরের ফুলবাড়ীতে গতকাল বিকেলে বর্তমান ও সাবেক ছাত্রলীগ নেতৃবৃন্দের পুনঃমিলনী অনুষ্ঠান সড়ক ও জনপদ ডাকবাংলো চত্তরে অনুষ্ঠিত হয়েছে।
বর্তমান ও সাবেক ছাত্রলীগ নেতৃবৃন্দের যৌথ উদ্যোগে ও নেতৃবৃন্দের মধ্যে পরস্পর ভ্রাতৃত্ব ও নেতৃত্বের অভিজ্ঞতা বিনিময়ের উদ্দেশ্যে এই পুনঃমিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
পুনঃমিলনী অনুষ্ঠানে বর্তমান ও সাবেক ছাত্রলীগ নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন সাবেক ছাত্রলীগ নেতা ও সাবেক পৌর মেয়র শাহাজাহান আলী সরকার পুতু, সাবেক ছাত্রলীগ নেতা ও বর্তমান যুবলীগের সভাপতি খাজা মইনুদ্দিন, সাবেক ছাত্রলীগ নেতা ও উপজেলা ছাত্রলীগ যুবলীগের সমন্বয়ক এ্যাড. মহিউদ্দিন কাদের সহ সাবেক ছাত্রলীগ নেতৃবৃন্দ যারা বর্তমানে বিভিন্ন পেশায় নিয়োজিত তারাও তাদের স্মৃতিচারণ করে অভিজ্ঞতার বিনিময় করেন। এ সময় বর্তমান ও সাবেক ছাত্রলীগের কয়েক’শ নেতাকর্মী উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই