মেইন ম্যেনু

ফারুকী প্রকাশ করলেন ডুবের প্রথম পোস্টার

‘বুকের ভেতর বয়ে চলে পাহাড় নামের নদী। আহারে জীবন, আহা জীবন।’— এ দুটি লাইন মোস্তফা সরয়ার ফারুকীর। তার সঙ্গে শেয়ার করলেন আলোচিত সিনেমা ‘ডুব’-এর ফার্স্টলুক পোস্টার।

যাতে ঠাঁই পেয়েছেন সিনেমাটির কেন্দ্রীয় চরিত্র জাভেদ হাসানরূপী ইরফান খান। উপরের লাইন দুটির সঙ্গে মিল পাওয়া দৃষ্টিনন্দন পোস্টারটির। জীবনের কোনো গভীর অর্থের সঙ্গে মিলিয়ে এ পোস্টারের ভাষা পড়ার আহ্বান জানান যেন ফারুকী।

পোস্টারটির ডিজাইন করেছে ‘গ্রিনিং ট্রি’। শেয়ার করার প্রথম আধাঘণ্টায় সাড়ে ৮ হাজার ফেসবুক ইউজার সেটিতে লাইক দেন। শেয়ার হয় ২১৮ বার।

নির্মাতা সিমিত রায় মন্তব্য করেন, “হুমায়ূন আহমেদের কি দাঁড়ি ছিল কোন কালে? প্রথম ধাক্কা…দুর্দান্ত পোস্টার।’সাংবাদিক মিতুল আহমেদ বলেন, “অহ। ভালোবাসার ‘ডুব’। লাভ ইয়্যু ভাই।”

এর আগে, হুমায়ূন আহমেদের স্ত্রী ও নির্মাতা মেহের আফরোজ শাওনের আপত্তিতে ‘ডুব’ ছবিটির অনাপত্তিপত্র বালিত করা হয়। ছবিটি হুমায়ূন আহমেদের জীবনী থেকে নির্মিত হয়েছে এ আশঙ্কায় শাওন চিঠি দেন বিএফডিসিকে। সে সময়ই প্রকাশ হলো পোস্টারটি।

সিনেমাটিতে আরো অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, পার্নো মিত্র ও রোকেয়া প্রাচী। প্রযোজনায় আছে ঢাকার জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার এসকে মুভিজ। সহপ্রযোজক হিসেবে আছেন ইরফান খান। ‘ডুব’ মুক্তি পাবে বৈশাখে।






মন্তব্য চালু নেই