মেইন ম্যেনু

প্রস্তাবিত পে স্কেল নিয়ে প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষকদের অসন্তোষ

প্রস্তাবিত সরকারি পে স্কেল নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন দেশের প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা। বর্তমান বেতন স্কেলে দশম গ্রেডে আট হাজার টাকা দাবি করেছেন তারা।

সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে এই বেতন গ্রেড নির্ধারণ করার দাবি জানায় বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতি।

শিক্ষকরা দাবি করেছেন, সরকার ২০০৯ সালে যে ঘোষণা দিয়েছিল, সেই অনুযায়ী তাদের বেতন নবম গ্রেডে হওয়ার কথা। কিন্তু পে স্কেলে তাদের সেই দাবি পূরণ হচ্ছে না।

সমিতির আহ্বায়ক রিয়াজ পারভেজ সংবাদ সম্মেলনে বলেন, ‘বর্তমান পে স্কেলে দশম গ্রেডে রাখলেও আমাদের বেতন সাড়ে ছয় হাজার টাকা থাকছে। এতে সব মিলিয়ে মোট বেতন পাই ১৩ হাজার টাকা। কিন্তু দশম গ্রেডে আট হাজার টাকা মূল বেতন ধরলে আমরা বেতন পাব প্রায় ১৭ হাজার টাকা।’ তিনি সরকারের ২০০৯ সালের ঘোষণা অনুযায়ী বেতন বাড়ানোর দাবি তোলেন।

সংবাদ সম্মেলনে রিয়াজ পারভেজ আরো তিনটি দাবি তুলে ধরেছেন। সেগুলো হলো- প্রধান শিক্ষকের বিভাগীয় পদোন্নতির জটিলতা নিরসন করা, প্রধান শিক্ষকদের দ্বিতীয় শ্রেণির কর্মকর্তা হিসেবে নাম সম্বলিত সরকারি গেজেট প্রকাশ করা এবং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমি অবৈধ দখলমুক্ত করা।






মন্তব্য চালু নেই