মেইন ম্যেনু

প্রধানমন্ত্রী আসবে তাই ফুলের দোকান উচ্ছেদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতাল পরিদর্শনে আসছেন তাই শাহবাগের ফুলের দোকনগুলো উচ্ছেদ করা হলো।

শুধু তাই কোন রকম ঘোষণা ছাড়াই এ ধরনের উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। শাহবাগ থানা সূত্রে এই তথ্য জানা গেছে।

এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. হাবিল হোসেন জানান, আজ প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতাল পরিদর্শনে আসছেন সে উপলক্ষে শাহবাগের ফুটপাতে সকল ফুলের দোকান উচ্ছেদ করা হয়েছে।

তিনি আরো জানান, মূলত ঢাকা সিটি (দক্ষিণ) করপোরেশন এই উচ্ছেদ অভিযান চালিয়েছে। আমরা কেবল তাদের সহযোগীতা করেছি। তবে শিশুপার্কের আশেপাশে যেসব দোকান ফুটপাতের বাইরে রয়েছে সেগুলো উচ্ছেদ করা হয়নি।

পুনরায় দোকাগুলো বসবে কিনা এ প্রশ্নের জবাবে ওই পুলিশ কর্মকর্তা জানালেন, এ বিষয়টি আমি বলতে পারবো না। ভবিষ্যতই বলতে পারবে।

শাহবাগ থানা সূত্রে জানা গেছে, শনিবার বেলা ১১টা থেকে দুপুর ১২ পর্যন্ত উচ্ছেদ অভিযান চালানো হয়। পরিষ্কার-পরিচ্ছন্নতা ও এলাকায় সুষ্ঠু যানবাহন চলাচলের স্বার্থে সিটি করপোরেশন এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে।

এ নিয়ে ফুটপাতের ফুল ব্যবসায়ী আজাদ মুঠোফোনে জানান, দোকার উচ্ছেদের কোনো নোটিশই আমাদের দেওয়া হয়নি। তারপরও উচ্ছেদ করা হলো। ৩০ বছরের মধ্যে এ রকম উচ্ছেদ দেখিনি।

উচ্ছেদের মাত্র ১০ মিনিট আগে মাইকে ঘোষণা দিয়ে ব্যবসায়ীদের দোকান সরিয়ে নিতে বলা হয়। এতে কিছু সরাতে না পারায় অনেক ক্ষতি হয়েছে বলে ফুল ব্যবসায়ীদের দাবি।






মন্তব্য চালু নেই