মেইন ম্যেনু

প্রথম দেখায় প্রচলিত ভুলগুলো এড়িয়ে চলুন

প্রথম দেখায় সাধারনত মানুষ নিজের সম্পর্কে বাড়িয়ে বাড়িয়ে বলেন এবং নিজের সমস্ত সফলতার বর্ণনা দেন যা কিনা পরবর্তীতে তার সম্পর্কে জানার আগ্রহ কমিয়ে দেয়। আবার অনেকে কোনো কথা না বলে বোকার মতো বসে থাকেন এবং মনে করেন দ্বিতীয়বার যখন দেখা হবে তখন না হয় কথা বলবো। প্রথম দেখা সফল হলেতো দ্বিতীয় দেখা হবে। জেনে নিন প্রথম দেখায় প্রচলিত যে ভুলগুলো এড়িয়ে চললে দ্বিতীয় দেখার আমন্ত্রন আপনি পাবেন।
পার্কে-রেষ্টুরেন্টে যেখানেই দেখা করুন না আগে থেকেই জায়গা নির্ধারণ করে ফেলুন। সঠিক সময়ে গন্তব্যে পৌছানোর চেষ্টা করুন। দেরীতে পৌছানোর কারণে কাণ্ডজ্ঞানহীন বলে বিবেচিত হবেন। দেখা হওয়া মাত্র হাসিমুখে বিনয়ের সঙ্গে চেয়ার এগিয়ে বসতে বলুন। পাশাপাশি না বসে সামনাসামনি বসার চেষ্টা করুন।
গম্ভীর হয়ে বসে থাকবেন না। দুজন-দুজনকে জানার জন্য গিয়েছেন। সামান্য কৌতুকবোধ বজায় রেখে প্রয়োজনীয় কথা বলুন। অতিরিক্ত হাস্যরস করবেন না। কথা বলার সময় খেয়াল রাখবেন, হাস্যরস যেন মাত্রা ছাড়িয়ে না যায়।
প্রথম দেখায় নিজের সাফল্যের বর্ণনা দিতে যাবেন না। নিজের সম্পর্কে যতটুকু না বললেই নয়, ততটুকু গুছিয়ে বলুন। ভুল করেও মিথ্যে এবং বাড়িয়ে বাড়িয়ে বলতে যাবেন না। মিথ্যে কথা আপনরার প্রথম দেখা সফল করে তুললেও পরবর্তীতে যখন মিথ্যে কথা জেনে যাবে তখন আপনার পুরো সম্পর্ক বিফল করে তুলবে।
হতাশাব্যঞ্জক কথোপকথন এড়িয়ে চলুন। মনে রাখবেন, ব্যর্থতার গল্প কেউ শুনতে চায় না। প্রথম দেখায়তো মোটেও না।
যার সঙ্গে দেখা করতে গেছেন তাকে পাওয়া মাত্র চোখ এদিক ওদিক ঘুরাবেন না। দৃষ্টি যতটা সম্ভব তার দিকে রাখুন। মনোযোগ যতটা সম্ভব তার দিকে রাখুন।
খাবার খেতে শব্দ হয়, অ্যালকোহল জাতীয় কিংবা অতিরিক্ত গন্ধযুক্ত খাবারের অর্ডার দেবেন না। যার সঙ্গে দেখা করতে গেছেন তার পছন্দ অনুযায়ী খাবারের অর্ডার দিতে পারেন। খাবার পাওয়া মাত্র গেরিলার মতো গাপুস-গুপুস করে খাওয়া শুরু করবেন না। যতটা সম্ভব শালীনতা বজায় রেখে খাবার খাবেন। খাওয়া শেষে নিজে বিলটি পরিশোধ করার চেষ্টা করুন। ওয়েটারের সঙ্গে ভুল করেও খারাপ ব্যবহার করতে যাবেন না।
প্রথম দেখায় টিস্যু এগিয়ে দেয়ার বাহনায় কিংবা অন্য কোনো কাজের বাহানায় তার হাত বা শরীর স্পর্শ করতে যাবেন না।






মন্তব্য চালু নেই