মেইন ম্যেনু

পুলিশের গুলিতে জেলে নিহতের অভিযোগ

নোয়াখালির বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার বুড়িরচরের মেঘনা নদীতে মাছ ধরার সময় পুলিশের গুলিতে আবুল হাসেম নামে এক জেলে নিহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। তবে পুলিশ বিষয়টি অস্বীকার করেছেন।
সোমবার রাত দেড়টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
নিহত আবুল হাশেম (৪৫) উপজেলার বুড়িরচর ইউনিয়নের রেহানিয়া গ্রামের আবু বক্করের ছেলে।
স্থানীয় সূত্রে জানা গেছে, রাতে বুড়িরচরের মেঘনা নদীতে ছোট একটি বোট নিয়ে কয়েকজন জেলে মাছ ধরতে যায়। এ সময় নদীতে টহলরত পুলিশের একটি বোট জেলেদের ধাওয়া করে। এ সময় পুলিশ জেলেদের লক্ষ্য করে গুলি ছুঁড়লে আবুল হাসেম গুলিবিদ্ধ হন। পরে রাত দেড়টার দিকে জেলেরা গুলিবিদ্ধ অবস্থায় আবুল হাসেমকে উদ্ধার করে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
নিহতের পরিবারের বরাত গিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জিয়া আলী মোবারক জানান, পুলিশের গুলিতে আবুল হাসেম নিহত হয়েছে বলে তার পরিবার অভিযোগ করেছে।
হাতিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার রিজিওয়ান জামিল জানান,‘রাত দেড়টার দিকে যখন জেলেরা তাকে নিয়ে আসেন তখন তিনি মৃত ছিলেন। গুলি তার পেটের একপাশ দিয়ে ঢুকে অন্যপাশ দিয়ে বের হয়ে গেছে।’
জেলা পুলিশ সুপার (এসপি) মো. ইলিয়াছ শরীফ জানান, নিহতের পরিবারের লোকজন অভিযোগ করেছেন পুলিশের গুলিতে হাসেম নিহত হয়েছে। তবে, রাতে ওই এলাকায় পুলিশের কোনো টহল টিম ছিল না। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।






মন্তব্য চালু নেই