মেইন ম্যেনু

‘পিয়াস করিমের লাশ নিয়ে ঘৃণিত আচরণ হয়েছে’

প্রয়াত ড. পিয়াস করিমের মৃত্যুর পর তাকে সম্মান জানানো নিয়ে একটি মহল ঘৃণিত আচরণ করেছেন বলে মনে করেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘পিয়াস করিম একজন দেশপ্রেমিক ও অধিকার সচেতন মানুষ ছিলেন। তার কথা এবং লেখনীতে ফ্যাসিবাদ ও একনায়কতন্ত্রের বিরুদ্ধে জনগণ আন্দোলনে উদ্বুদ্ধ হয়েছে। কিন্তু তাকে ভালোভাবে সম্মান জানাতে দেওয়া হলো না।’

শুক্রবার বাদ জু্মা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পিয়াস করিমের মরদেহে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। শহীদ মিনারে পিয়াস করিমের মরদেহ নিতে বাধা দেওয়ার নিন্দা জানান মির্জা আলমগীর।

মসজিদের খতিব মাওলানা সালাহউদ্দিন দ্বিতীয় জানাজার ইমামতি করেন। এর আগে জুমার নামাজের পর পিয়াস করিমের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

জানাজা শেষে সর্বসাধারণের দেখার জন্য তার লাশ বায়তুল মোকাররমের দক্ষিণ প্লাজায় রাখা হয়। সেখানে বিএনপি ও জোটের শরিক দলগুলোর নেতারা শ্রদ্ধা জানান।

মির্জা আলমগীর বলেন, শ্রদ্ধা নিবেদনে মানুষের ঢল প্রমাণ করে পিয়াস করিম কতটা জনপ্রিয় ছিলেন। এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, এমকে আনোয়ার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের কেন্দ্রীয় নেতারা  শ্রদ্ধা জানান।






মন্তব্য চালু নেই