মেইন ম্যেনু

পাওয়েলের নাম কেউ শোনেননি। তবুও তাঁকে নাইটরাইডার্স নিল কেন জানেন?

কলকাতা নাইটরাইডার্সের হয়ে এ বার খেলতে দেখা যাবে অখ্যাত এক ক্রিকেটারকে। শাহরুখ খানের দল তাঁকে নেওয়ার পরে সবার চোখ কপালে ওঠার জোগাড় হয়েছিল। অজ্ঞাতকুলশীল এই ক্রিকেটারকে কেন নিতে গেলেন কেকেআর ম্যানেজেমন্ট? আর অখ্যাত, অনামী এই ক্রিকেটারটিই বা কে?

তিনি রভম্যান পাওয়েল। ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার। ৩০ লক্ষ টাকার বিনিময়ে তাঁকে নিয়েছে কলকাতা নাইটরাইডার্স। ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত তাঁর নাম কেউ জানতেন না। ১৫ ফেব্রুয়ারির জ্যামাইকা বনাম ত্রিনিদাদ-টোব্যাগো ম্যাচের (ঘরোয়া টি টোয়েন্টি লিগ) পরেই কেকেআর-এর র‌্যাডারে ঢুকে পড়েন পাওয়েল। সেই ম্যাচে জ্যামাইকার হয়ে পাওয়েল ৪৫ বলে দুরন্ত ৯৫ রান করেন। ছ’টি চার ও ন’টি ছক্কায় সাজানো ছিল তাঁর ইনিংস। সেই ইনিংসই পাওয়েলকে এনে দেয় পাদপ্রদীপের আলোয়। নড়েচড়ে বসেন কেকেআর কর্তারা। নিলামে সময় নষ্ট না করে পাওয়েলকে দলে নিয়ে নেওয়া হয়।

ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ জন্ম দিয়েছে একের পর এক পাওয়ার হিটারের। ক্রিস গেইলের মতো বিস্ফোরক ব্যাটসম্যান যে কোনও মুহূর্তে ম্যাচের রং বদলে দিতে পারেন। ডোয়েন ব্র্যাভো, কাইরন পোলার্ড, ডোয়েন স্মিথ, আন্দ্রে রাসেলদের উগ্র মূর্তি দেখেছে ক্রিকেটবিশ্ব। এ বার আইপিএলের সৌজন্যে ক্রিকেটপাগলরা দেখতে চলেছেন রভম্যান পাওয়েলকে। তাঁর ব্যাট ঝড় তুলবে কি না, তার জবাব দেবে সময়।






মন্তব্য চালু নেই