মেইন ম্যেনু

পঞ্চম দিনে গড়াল অনশন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের অনশন রোববার পঞ্চম দিনে পা রেখেছে। ১২ নভেম্বর থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে শুরু হওয়া অনশনে এ পর্যন্ত ১৫ জনের বেশি অসুস্থ হয়ে পড়েছেন। তবে তাদের মধ্যে অনেককে বাড়িতে ফিরিয়ে নিয়ে গেছেন তাদের অভিভাবকরা। এখনো যারা শহীদ মিনারে অবস্থান করছেন তাদের মধ্যে অন্তত নয়জন অসুস্থ রয়েছেন।
সর্বশেষ শহীদ মিনারে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, তারা তাদের আগের অবস্থানেই অনড় রয়েছেন।
তবে শনিবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে আন্দোলনরতদের অবিলম্বে শহীদ মিনার এলাকা ছেড়ে যেতে বলা হয়েছে।
বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এমন নির্দেশনার পরও আন্দোলনকারীরা শহীদ মিনার এলাকা ছেড়ে যাচ্ছেন না বলেই জানিয়েছেন।
আন্দোলনরত সালমান বলেন, ‘আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাব। আমরা তো ভর্তির জন্য আন্দোলন করছি না, আমরা ভর্তি পরীক্ষা দিতে আন্দোলন করছি।’
শনিবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পাঠানো বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করা যাচ্ছে যে, অননুমোদিতভাবে হাইকোর্টের নির্দেশ অমান্য করে বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুক অকৃতকার্য কিছু তরুণ কেন্দ্রীয় শহীদ মিনারের মূল বেদিতে অবস্থান করছেন। এতে কেন্দ্রীয় শহীদ মিনারে বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের কর্মসূচী পালনে বিঘ্ন ঘটছে ও স্থিতিশীল পরিবেশ বিনষ্ট হচ্ছে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগের দাবিতে গত ১২ নভেম্বর থেকে কেন্দ্রীয় শহীদ মিনারের মূল বেদিতে অনশন কর্মসূচি চালিয়ে আসছেন আন্দোলনকারীরা।






মন্তব্য চালু নেই