মেইন ম্যেনু

পঞ্চম দিনের মত বন্ধ আশুলিয়ার ৫৯ কারখানা

নিজস্ব প্রতিবেদক : বিজিএমইএ’র ঘোষনায় ৫ম দিনের মতো আজও বন্ধ রয়েছে আশুলিয়া শিল্পাঞ্চলের ৫৯টি পোশাক কারখানা। অব্যাহত শ্রমিক বিক্ষোভের মুখের কারখানা গুলো অনিদিষ্টকালের জন্য বন্ধ ঘোষনা করে বিজিএমইএ।

এদিকে বন্ধ থাকা কারখানার প্রধান ফটকগুলোর সামনে ছাড়াও গোটা শিল্পাঞ্চলে মোতায়েন রয়েছেন কয়েক হাজার পুলিশ সদস্যসহ বিভিন্ন আইনশৃংখলা রক্ষাকারি বাহিনীর সদস্যরা। শ্রমিকদের কারখানা কিংবা মহাসড়কে না উঠতে পুলিশের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে। এদিকে কাজে যোগ দিতে কয়েকটি বন্ধ কারখানার সামনে শ্রমিকদের অপেক্ষা করতে দেখা গেছে।

এদিকে শ্রমিক অসন্তোষের ঘটনায় প্রায় এক হাজার জনকে আসামী করে ফাউন্টেন, এনআরএন, দি রোজ ড্রেসেস, উইন্ডি গ্রুপ, শারমিন গ্রুপ, হামীম গ্রুপ কারখানা কর্তৃপক্ষ ৭টি ও পুলিশের পক্ষ থেকে দুইটি মামলা সহ মোট ১০টি মামলা দায়ের করা হয়েছে। ইতিমধ্যে ১০ শ্রমিক, ৮ শ্রমিক নেতা, স্থানীয় সাংবাদিক ও সাভার উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান মিনিসহ মোট ২৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।আন্দোলনে উস্কানী দেয়ার অভিযোগে বহিস্কার করা হয়েছে আড়াইশ শ্রমিককে।

শিল্পাঞ্চলের জামগড়া, জিরাবো, নরসিংহপুর, বাইপাইল, আশুলিয়া এলাকার পোশাক কারখানা গুলো ছাড়া ডিইপিজেডসহ অন্যান্য এলাকার পোশাক কারখানা গুলোতে উৎপাদন অব্যহত রয়েছে।






মন্তব্য চালু নেই