মেইন ম্যেনু

বিটিভির ৫০ বছর সুবর্ন জয়ন্তী পালিত

নোয়াখালীতে শিক্ষিকা নিহতের ঘটনায় বিএনপি-জামায়াতের ২৫০ জনের বিরুদ্ধে মামলা, গ্রেফতার-৫

নোয়াখালীতে পিকেটারদের ছোঁড়া ইটের আঘাতে স্কুল শিক্ষিকা নিহত হওয়ার ঘটনায় সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও জেলা যুবদলের সভাপতি মাহবুব আলমগীর আলো, জেলা জামায়াতের আমীর মাওলানা রুহুল আমিন, জেলা ছাত্রদল সভাপতি নুরুল আমিন খান, সাধারণ সম্পাদক ছাবের আহমেদ, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক আবদুল করিম মুক্তা সহ বিএনপি জামায়াত জোটের ৫০ নেতার নাম উল্লেখ করে আরো অজ্ঞাতনামা ২ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছে পুলিশ। সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন জানান, এসআই মো: মাসুদ আলম বাদী হয়ে সোমবার মধ্য রাতে এ মামলাটি দায়ের করে। এ ঘটনায় শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পুলিশ ৫ জনকে আটক করে। সোমবার বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের হরতাল চলাকালে জেলা শহরে DSC01281পিকেটারদের ছোঁড়া ইটের আঘাতে ঢাকার আগারগাঁয়ের তাওহীদ ল্যাবরেটরি স্কুলের সহকারী শিক্ষিকা সামছুন্নাহার ঝর্ণা (৩৭) মাথায় গুরুতর আঘাত পান। এরপর তাকে নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। সামছুন্নাহার হরতালের আগের রাতে স্বামী শাহজাহান সিরাজ ও ছেলে শাহ মো: সিমান (১৩) ও শাহ নূর আলী প্রিন্স (৯) কে নিয়ে ঢাকা থেকে বাসার যাবতীয় মালামাল সহ একটি কাভার্ট ভ্যানে করে লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার পোড়াগাছা গ্রামের বাড়ীর উদ্দেশ্যে রওনা দিলে পথিমধ্যে নোয়াখালী জেলা সদরে পিকেটারদের কবলে পড়ে তার মৃত্যু হয়।

নোয়াখালীতে শিক্ষিকার মৃত্যুর ঘটনায় থানায় ২ মামলায় গ্রেপ্তার ৫জন
নোয়াখালীর মাইজদী পৌরসভা এলাকায় হরতাল সমর্থনকারী পিকেটাদের ইটের আঘাতে স্কুল শিক্ষিকা শামছুন্নাহার ঝর্ণা মৃত্যুর ঘটনায় সুধারাম মডেল থানার পুলিশ বাদী হয়ে বিএনপি-জামায়াতের ৫০ নেতাকর্মীর নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা আরো শতাধিক নেতাকর্মীকে আসামী করে ২টি মামলা দায়ের করেছে। মঙ্গলবার সকাল ১১টায় সুধারাম থানার উপ-পরিদর্শক (এসআই) মাসুদ আলম বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে ও হত্যা সহ দুইটি DSC01297মামলা দায়ের করেছেন এবং নোয়াখালী বিভিন্ন স্থানে থেকে ৫ জন কে গ্রেপ্তার করে। জেলা পুলিশ সুপার (এসপি) ইলিয়াছ শরীফ মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। প্রসঙ্গত, সোমবার (২৯ ডিসেম্বর) সকাল ১০টায় নোয়াখালীর জেলা শহর মাইজদীর পৌর বাজার এলাকায় হরতাল সমর্থনকারী পিকেটাদের ইটের আঘাতে স্কুল শিক্ষিকা শামছুন্নাহারের মৃত্যু হয়। তিনি ঢাকার পশ্চিম আগারগাঁও এলাকার তাওহিদ ল্যাবরেটরী স্কুলের শিক্ষিকা। তাহার গ্রামের বাড়ী লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলা পোড়াগাছা গ্রামের নুর মোহাম্মদ মেম্বারের বাড়ী। এদিকে সুধারাম মডেল থানার ওসি আনোয়ার হোসেন জানান হত্যা কারীদের গ্রেফতারের চেষ্ঠা চলছে।

 

নোয়াখালীতে বিটিভির ৫০ বছর সুবর্ন জয়ন্তী পালিত
নোয়াখালীতে বাংলাদেশ টেলিভিশনের ৫০ বছর পূর্তি ও বাংলা ভাষায় টেলিভিশনের সম্প্রচারের সুবর্ন জয়ন্তী বিভিন্ন কর্মসূচির মাধ্যমে পালিত হয়। noakhali news 30.12.14কর্মসূচির মধ্যে রয়েছে কবুতর উড়িয়ে র‌্যালি উদ্বোধন করেন নোয়াখালীর জেলা প্রশাসক বদরে মুনির ফেরদৌস ও পুলিশ সুপার ইলিয়াছ শরিফ। নোয়াখালীর কোর্ট বিল্ডিং প্রাঙ্গন থেকে এক বর্নাঢ়্য আনন্দ র‌্যালি বের হয়ে নোয়াখালীর জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে পুনরায় কোর্ট বিল্ডিং প্রাঙ্গন এসে শেষ হয়। র‌্যালি শেষে নোয়াখালী জেলা প্রশাসকের কক্ষে কেক কাটার পর উপকেন্দ্র প্রধান রুস্তম আলি চৌধুরির সভাপতিত্বে এবং বাংলাদেশ টেলিভিশনের নোয়াখালী জেলা প্রতিনিধি এ.কে.এম যোবায়ের এর পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালীর জেলা প্রশাসক বদরে মুনির ফেরদৌস। অনুষ্ঠানে বক্ত্যব্য রাখেন জেলা আওয়ামিলীগের সভাপতি খায়রুল আনম সেলিম, নোয়াখালী সরকারী কলেজের অধ্যাক্ষ কাজী রফিক উল্লাহ, আওয়ামিলীগ নেতা আব্দুল মমিন বি.এস.সি, মিয়া মোঃ শাহজাহান, চ্যানেল আইয়ের সাংবাদিক বিজন সেন, কালের কন্ঠের সাংবাদিক সামসূল হাসান মিরণ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমিরুল ইসলাম হারুন, জামাল হোসেন বিষাদ, মাহবুবুর রহমান, মিজানুর রহমান, মনিক ভুইয়া, নোয়াখালী প্রেস ক্লাবের সাধারন সম্পাদক রুদ্র মাসুদ, সাংবাদিক আরেফিন শাকিল সহ বিশিষ্ট সাংবাদিক গন। অনুষ্ঠানে বক্তাগন বাংলাদেশ টেলিভিশনের ৫০ বছরের ঐতিহ্যবাহী ইতিহাসের উপর আলোচনা করেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন চ্যানেল ও পত্রিকার সম্পাদক, সাংবাদিক ও সুধিজন।






মন্তব্য চালু নেই