মেইন ম্যেনু

নোয়াখালীতে পদবঞ্চিতদের বিক্ষোভ ও মানববন্ধন

এম.এ আয়াত উল্যা, স্টাফ রিপোর্টার, নোয়াখালী : নোয়াখালী জেলা বিএনপির কমিটি গণতান্ত্রিক প্রক্রিয়ায় কাউন্সিলরদের ভোটাভোটির মাধ্যমে নির্বাচিত করার দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে পদবঞ্চিত বিএনপির একাংশের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার দুপুরে নোয়াখালী প্রেসক্লাবের সামনের সড়কে ঘন্টাব্যাপী এ কর্মসূচিতে নোয়াখালী জেলা, শহর ও উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবকদলের বিভিন্নস্তরের নেতাকর্মীরা অংশ নেয়। মাবনবন্ধনে বক্তব্য রাখেন, জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আবদুল করিম মুক্তা, শহর যুবদলের আহবায়ক মনির উদ্দিন, জেলা ছাত্রদলের সহসভাপতি আবদুল মতিন, সাবেক এজিএস আহম্মদ উল্যা ওহাব, সাবেক কাউন্সিলর আবুল খায়ের প্রমুখ।

বক্তারা রাজপথে দীর্ঘ আন্দোলন সংগ্রামে ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে সম্পূর্ণ অগণতান্ত্রিক প্রক্রিয়ায় কেন্দ্র ঘোষিত নোয়াখালী জেলা বিএনপির কমিটি অনতিলম্বে বাতিল করে দ্রুত কাউন্সিলরদের ভোটে কমিটি গঠনে দলীয় প্রধান বেগম খালেদা জিয়ার হস্তক্ষেপ কামনা করেন।

প্রসঙ্গত, দীর্ঘ এক যুগ পর গত ৩০ ডিসেম্বর নোয়াখালী জেলা বিএনপির সম্মেলন হলেও দুই গ্রুপের সংঘর্ষে তা পন্ড হয়ে যায়। পরে ঢাকা থেকে নোয়াখালী জেলা বিএনপির ১১ সদস্যের আংশিক কমিটিতে প্রথমবার সভাপতি পদে এডভোকেট আবদুর রহমান ও সাধারণ সম্পাদক পদে মাহবুব আলমগীর আলোর নাম ঘোষনা করা হয়।

পরবর্তীতে ১৩ মার্চ থেকে কবিরহাট উপজেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসিকে জেলা সভাপতি ও এডভোকেট আবদুর রহমানকে সাধারণ সম্পাদক করে জেলা কমিটি ঘোষণা করার কথা শুনা যাচ্ছে। যা গণতন্ত্র ও গঠনতন্ত্র বিরোধী বলে বিএনপির একটি অংশ দাবি করেন।






মন্তব্য চালু নেই