মেইন ম্যেনু

নেতা ধোনির এই রেকর্ড কখনওই আর ভাঙতে পারবেন না কোহলি

বিরাট কোহলি রেকর্ডের পর রেকর্ড করে চলেছেন। তবুও মহেন্দ্র সিংহ ধোনির এই রেকর্ডটা কোহলির পক্ষে আর কোনওদিনই করা সম্ভব নয়। কোহলির কাছে তা চিরকাল স্বপ্ন হয়েই থেকে যাবে।

ধোনি নেতৃত্ব ছেড়ে দেওয়ার পরে কোহলির হাতে ওঠে অধিনায়কের আর্ম ব্যান্ড। কোহলির নেতৃত্বে ভারত টানা ১৯টি টেস্ট অপরাজিত ছিল। পুনেয় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টেই ভারত মুথ থুবড়ে পড়েছে। ৩৩৩ রানের ব্যবধানে প্রথম টেস্ট হেরেছে টিম ইন্ডিয়া। আর এখানেই স্বপ্নের অপমৃত্যু হয়েছে কোহলির। এই জায়গাতেই ধোনি কোহলিকে ছাপিয়ে গিয়েছেন। এর জন্য কোহলি ঈর্ষা করতেই পারেন মাহিকে।

ধোনির নেতৃত্বে ভারত কোনওদিনও ঘরের মাঠে অজিদের কাছে টেস্টে হার মানেনি। ভারতে অনুষ্ঠিত টেস্টে ধোনির ভারত আটটি ম্যাচ জিতেছে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। ২০০৮-০৯ মরসুমে চার ম্যাচের টেস্ট সিরিজ অনুষ্ঠিত হয়েছিল ভারতের মাটিতে।

সেবারের সিরিজে ধোনির দল ২-০ সিরিজ জিতেছিল। ২০১০-১১ মরসুমেও একই রেজাল্ট হয়েছিল। ২০১২-১৩ মরসুমে অস্ট্রেলিয়াকে ৪-০ দুরমুশ করেছিল ভারত। সেই সিরিজে ধোনি দ্বিশত রান করেছিলেন। যদিও এবারের অস্ট্রেলিয়া সিরিজের ঢের বাকি।

প্রথম টেস্ট শেষ হয়ে গেলেও আরও তিনটি টেস্ট বাকি রয়েছে। সেই তিনটি টেস্টে ঘুরে দাঁড়াতেই পারে বিরাট কোহলির ভারত। অজিদের বিরুদ্ধে সিরিজ জিতলেও কোহলির পক্ষে ধোনির সেই রেকর্ড ছোঁয়া সম্ভব হবে না। চিরকাল কোহলি এর জন্য ধোনিকে ঈর্ষাই করবেন।






মন্তব্য চালু নেই