মেইন ম্যেনু

নির্বাচিত সাংস্কৃতিক দলের সাথে মতবিনিময় সভা

নেত্রকোনায় বেসরকারী উন্নয়ন ও গবেষনা মুলক প্রতিষ্ঠান বারসিক নেত্রকোনা রিসোর্স সেন্টারে সদর উপজেলার ২টি ইউনিয়নের সাংস্কৃতিক দলনেতাদের নিয়ে বুধবার বিকালে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

নেত্রকোনা জেলায় দুর্গাপুর, কলমাকান্দা ও নেত্রকোনা সদরের ৬টি ইউনিয়নে ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে, হেল্পএইজ এর সহায়তায় নির্বাচিত সাংস্কৃতিক দলগুলো গত এপ্রিল মাসে প্রবীণদের বিভিন্ন সমস্যা নিয়ে প্রতিযোগিতা মুলক সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে। অনুষ্ঠান পরিবেশনে দলগুলোর কি ধরনের সমস্যা ছিল সে আলোকে স্থির ও ভিডিও প্রদর্শন করা হয়।

এ থেকে আগামী ১৫জুন বিশ্ব প্রবীণ নির্যাতন প্রতিরোধ সচেতনা দিবস উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনে সহায়ক হবে। মতবিনিময় সভায় এ বিষয়ে মুক্ত আলোচনা করেন, বাউল সবুজ সরকার, আব্দুল মালেক, শিল্পী নজরুল ইসলাম, দলনেতা গোপাল দত্ত, সেচ্ছাসেবক রফিকুল ইসলাম, জামাল উদ্দীন, বারসিক প্রতিনিধি লিপি রানী চৌধুরী, তোবারক হোসেন খোকন প্রমুখ।

বক্তারা বলেন, ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে, হেল্পএইজ এর সহায়তায় গত ডিসেম্বর মাসে প্রবীণদের সমস্যা নিয়ে আমরা যে প্রশিক্ষন পেয়েছি, এবং গত এপ্রিল মাসে প্রতিযোগিতামুলক সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে এ বিষয়ে অনেক জ্ঞান আরোহন করতে পেরেছি যা পরবর্তি সময়ে সমাজ পরিবর্তনে ভুমিকা রাখবে।






মন্তব্য চালু নেই